আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নির্ভয়ে কেন্দ্রে আসুন, নিরাপত্তার দায়িত্ব আমাদের : বিএমপি কমিশনার

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১১ জুন ২০২৩
  • / পঠিত : ১৬৩ বার

নির্ভয়ে কেন্দ্রে আসুন, নিরাপত্তার দায়িত্ব আমাদের : বিএমপি কমিশনার

সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটারদেরকে নির্ভয়ে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার সাইফুল ইসলাম। 

তিনি বলেন, আমাদের মেসেজ খুব ক্লিয়ার। আমরা কোনো প্রার্থী চিনি না, প্রতীক চিনি না, দল চিনি না। আমরা চিনি মানুষ ও ভোটার। ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে। ভোটাররা যেন উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে, তা নিশ্চিত করতে যা করা দরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (১০ জুন) বিএমপির হেডকোয়ার্টারে নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএমপি কমিশনার এসব কথা বলেন। 

সাইফুল ইসলাম বলেন, মোট কেন্দ্র ১২৬টি। গোয়েন্দা তথ্যে ৭০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। তার সঙ্গে প্রার্থীরা যেসব কেন্দ্র ঝুঁকি মনে করছেন তা মিলিয়ে ১০৬টিকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে। এসব কেন্দ্রে ১৮ থেকে ১৯ জন আইন-শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা থাকবেন। ভ্রাম্যমাণ আদালত থাকবে। ফলে ভোট প্রদানে ভোটারদের কোনো সমস্যা হওয়ার কথা না। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে দলটি ভোটারদের কেন্দ্রে যেতে নিরুৎসাহিত করছে তাদের সম্পর্কে আমার মন্তব্য করা উচিত না। কারণ আমি রাজনীতি করি না। তবে আমি মনে করি ভোটারদের কেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের। আর ভোটারদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের। ভোটারদের নিরাপত্তায় আমরা কোনো ব্যত্যয় করবো না।

বেশ কিছু অস্ত্রের বিষয়ে অভিযোগ এসেছিল সেগুলো উদ্ধার হয়েছে কিনা জানতে চাইলে সাইফুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ক্রিমিনাল অফেন্স যেগুলো তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এ সময়ে তিনি লাইসেন্সধারী অস্ত্রগুলো নিকটস্থ পুলিশ স্টেশনে জমা দেওয়ার আহ্বান রাখেন।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষিত এলাকায় টহল ও তল্লাশি জোরদার করা হয়েছে। গাড়ির যাত্রী, পথচারী, বহনকারী ব্যাগ তল্লাশি করছে প্রশাসন।

আগামী সোমবার (১২ জুন) বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ মধ্য রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা। এবার ৩০ টি ওয়ার্ডে মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১১৮ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রের ৮৯৪ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

ভোটে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার হাজার ৪০০ পুলিশ, আনসার, এপিবিএন, র‍্যাব দায়িত্ব পালন করবে। এছাড়া ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba