আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আকস্মিক সফরে ইউক্রেনে কানাডার প্রধানমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১১ জুন ২০২৩
  • / পঠিত : ১১০ বার

আকস্মিক সফরে ইউক্রেনে কানাডার প্রধানমন্ত্রী

ডেস্ক : ইউক্রেন সফরে গেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শনিবার (১০ জুন) পূর্ব কোনো ঘোষণা ছাড়াই কিয়েভে উপস্থিত হন তিনি। খবর এনডিটিভির।

ইউক্রেনে পৌঁছে প্রথমেই ট্রুডো রাশিয়া- ইউক্রেন যুদ্ধে নিহত ইউক্রেন সেনাদের স্মরণে তৈরি একটি ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি ধ্বংসপ্রাপ্ত সামরিক যানের সমন্বিত একটি উন্মুক্ত প্রদর্শনীও পরিদর্শন করেন।

যুদ্ধের প্রতীক হিসেবে ট্রুডোকে একটি রকেট উপহার দেন দেশটির উপ-প্রতিরক্ষা মন্ত্রী অলেক্সান্দার পোলিশচুক। রুশ বাহিনীর ছোঁড়া ওই রকেটটি কৃষ্ণসাগর তীরবর্তী শহর ওডেসাতে পাওয়া গিয়েছিল।

সফরকালে ইউক্রেনের যেসব সৈন্য কানাডা থেকে প্রশিক্ষণ নিয়েছিল তারা ট্রুডোর সঙ্গে সাক্ষাৎ করে কথা বলেন। তাদের মধ্যে একজন কলোনেল পেট্রো ওস্তাপচুক সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাদের সেনারা কানাডার অভিজ্ঞ শ্যুটার, ইঞ্জিনিয়ার এবং তরুণ কমান্ডারদের থেকে প্রশিক্ষণ পেয়েছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পেরেছি, এটা অনেক বড় পাওয়া।’

এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকের পর নতুন সামরিক সহায়তার ঘোষণা দেন ট্রুডো। এক যৌথ সংবাদ সম্মেলনে ট্রুডো বলেন, ‘আমি আজ ইউক্রেনকে ৫০০ মিলিয়ন কানাডিয়ান ডলার সামরিক সহায়তা দেয়ার ঘোষণা করছি।’

তিনি বলেন, ‘যতদিন যুদ্ধ চলবে ততদিন আমরা ইউক্রেনের সঙ্গে আছি।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba