আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নিরাপদ মহাসড়ক করতে হাইওয়ে পুলিশকে ঢেলে সাজানো হবে

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১২ জুন ২০২৩
  • / পঠিত : ৯৮ বার

নিরাপদ মহাসড়ক করতে হাইওয়ে পুলিশকে ঢেলে সাজানো হবে

মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশকে ঢেলে সাজানোর হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১১ জুন) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগে আমরা প্রতিনিয়তই সড়কে-মহাসড়কে চুরি-ডাকাতি লুটপাটের খবর পেতাম। প্রধানমন্ত্রীর নির্দেশনায় হাইওয়ে পুলিশকে আমরা সমৃদ্ধ করছি। এর ফলে এখন আর আগের মতো চুরি-ডাকাতি হয় না। 

ক্যানসার বা অন্য যেকোনো রোগের চেয়েও সড়ক দুর্ঘটনায় বেশি মানুষের প্রাণহানি ঘটে উল্লেখ করে তিনি বলেন, সড়ক নিরারাপদ করতে আমাদেরও দায়িত্ব রয়েছে। আমাদের সড়কে অনেক ত্রুটি ছিল, সব না হলেও এখন কিছু জায়গাকে উপযোগী করা হয়েছে। রাস্তায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, প্রশস্ত করা হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের যোগাযোগ ব্যবস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ মহাসড়ক। প্রায় ৭৫ ভাগ মানুষ সড়কপথে যাতায়াত করেন এবং ৮৩ ভাগ পণ্য সড়কপথে পরিবহন করা হয়। দেশের উন্নয়নের সঙ্গে সড়কে বেড়েছে ব্যস্ততা। এখন মহাসড়কের ২৫০ কিলোমিটার সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। হাইওয়ে পুলিশের সক্ষমতা আরও বৃদ্ধি হবে। যাতে দুর্ঘটনা বা চুরি-ডাকাতিতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়।

তিনি আরও বলেন, গত ঈদে মহাসড়কে উদাহরণ সৃষ্টি হয়েছে। কোথাও কোনো যযানজট বা সমস্যা হয়নি, হাইওয়ে পুলিশের তৎপরতায় মানুষ নিরাপদে বাড়ি যেতে পেরেছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba