আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সুদান থেকে আজ দেশে ফিরছেন ২৩৫ জন

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১২ মে ২০২৩
  • / পঠিত : ১৭১ বার

সুদান থেকে আজ দেশে ফিরছেন ২৩৫ জন

ডেস্ক : সুদান থেকে আজ শুক্রবার আরো ২৩৫ জন বাংলাদেশি ফিরছেন। সকাল পৌনে ৯টার দিকে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও জাতিসংঘ অভিবাসন সংস্থা (আইওএম) থেকে তাদের স্বাগত জানানো হবে। বৃহস্পতিবার আইওএম থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে গতকাল বৃহস্পতিবার তিন ধাপে সুদান থেকে ১৮০ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে।

সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫১ জন, সন্ধ্যায় কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫৪ জন ও রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৭৫ জন সৌদি আরবের জেদ্দা হয়ে বাংলাদেশে ফিরেছে।

ক্ষমতার দ্বন্দ্বে কয়েক সপ্তাহ ধরে সুদানে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। এতে বহু মানুষ হতাহত হয়েছে। এমন অবস্থায় গত সোমবার দেশটি থেকে ১৩৬ জন বাংলাদেশি নাগরিককে জেদ্দা হয়ে ঢাকায় ফিরিয়ে আনা হয়। এ নিয়ে চার ধাপে ৩১৬ জনকে সুদান থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

আইওএমের বাংলাদেশ মিশনের ন্যাশনাল কমিউনিকেশনস অফিসার শফিকুল ইসলাম বলেন, ‘দেশে ফিরতে নিবন্ধন করা সব বাংলাদেশিকে সুদান থেকে আমরা ধাপে ধাপে ফিরিয়ে আনছি। আজকে পর্যন্ত ৩১৬ জনকে ফিরিয়ে আনা হয়েছে। আগামীকাল (আজ শুক্রবার) প্রায় ২৩৫ জনের মতো বাংলাদেশিকে ফিরিয়ে আনা হবে। এটা কমবেশিও হতে পারে।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba