আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

মমতাকে আম পাঠালেন শেখ হাসিনা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১৩ জুন ২০২৩
  • / পঠিত : ১০০ বার

মমতাকে আম পাঠালেন শেখ হাসিনা

প্রতি বছরের মতো এবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা গেছে, ২৪০টি কার্টনে ১২০০ কেজি আম পাঠানো হয়েছে। বন্দরে আমগুলো গ্রহণ করেন ভারতে নিযুক্ত কলকাতায় বাংলাদেশ দূতাবাসের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে আমের চালানটি হস্তান্তর করেন তিনি।

সোমবার (১১ জুন) ঢাকা থেকে যশোরের বেনাপোল বন্দর-হরিদাসপুরে হয়ে উপহারের আম পৌঁছে যায় মমতার কালীঘাটের বাড়িতে।

প্রতি বছরই আমের মৌসুমে মমতাকে উপহার পাঠান শেখ হাসিনা। মমতাও উপহার পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আম পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কখনো ঢাকা থেকে মমতার জন্য যায় আম, কখনো আবার পূজার সময় শেখ হাসিনার উদ্দেশে আসে মমতার উপহারের শাড়ি। বর্ষার মৌসুমে পদ্মার ইলিশও যায় ভারতে।

রাজশাহীর কানসার্টের আম বাজার এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বাজার। সেখান থেকে শুধু বাংলাদেশের নানা প্রান্তে আম যায় তাই নয়, ভারত, নেপাল, মিয়ানমার, ভুটান, থাইল্যান্ডসহ পৃথিবীর নানা প্রান্তে আম রপ্তানি করা হয়। এমনকি ইউরোপ, আমেরিকাতেও যায় বিভিন্ন প্রজাতির আম।

রাজশাহীতে এখনো প্রায় ৩০০ প্রজাতির আম উত্‍পাদন হয়। যদিও সবগুলো সমান পরিমাণে হয় না। বহুল উত্‍পাদিত আম হলো ল্যাংড়া ও হিমসাগর। তবে এই দুটি আমেরও অনেক রকম বা ভ্যারাইটি আছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে শেখ হাসিনা কোন প্রজাতির আম পাঠিয়েছেন তা জানা যায়নি। তবে প্রতি বছরই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে নানা প্রজাতির সুমিষ্ট আম পাঠিয়ে থাকেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba