আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দুদক গণশুনানির মুখোমুখি ৩০ সরকারি অফিস

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৪ জুন ২০২৩
  • / পঠিত : ১০৫ বার

দুদক গণশুনানির মুখোমুখি ৩০ সরকারি অফিস

দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে সুনির্দিষ্ট বিভিন্ন অভিযোগের মুখোমুখি হয়েছিল সরকারি ৩০টি দপ্তর। মঙ্গলবার (১৩ জুন) রংপুরে আয়োজিত গণশুনানিতে এ ৩০টি সরকারি দপ্তরের বিরুদ্ধে ৭৮টি অভিযোগ উপস্থাপিত হয়।

সরকারি দপ্তরগুলো হলো- হাসপাতাল, পাসপোর্ট, বি.আর.টি.এ. সাব-রেজিস্ট্রি অফিস, সহকারী কমিশনার (ভূমি), সমাজসেবা, পরিবেশ অধিদপ্তর, রংপুর সিটি কর্পোরেশন, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি, নেচকো, নির্বাচন অফিস, রূপালী ব্যাংক, শিক্ষা অফিস, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, ইউনিয়ন পরিষদ, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, গণপূর্ত, পানি উন্নয়ন বোর্ড, কাস্টমস ও জনস্বাস্থ্য।

গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন ও  জনসচেতনতাই রুখবে দুর্নীতি। সরকারি কর্মচারীদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে ও সঞ্চালনায় গণশুনানিতে আরও বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের মহা-পরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, বিভাগীয় কমিশনার, রংপুর মো. হাবিবুর রহমান, মেট্রো পলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা বিপিএম (বার), দুদক বিভাগীয় কার্যালয় রংপুরের পরিচালক মো. আব্দুল করিম প্রমুখ।

এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, গণশুনানির আয়োজন করে দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়। গণশুনানিতে রংপুরের বিভিন্ন সরকারি দপ্তরে সেবা নিতে গিয়ে ঘুষ, দুর্নীতি ও হয়রানির শিকার, সেবা প্রত্যাশী জনসাধারণ দৃঢ়তার সঙ্গে কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তার নিকট অভিযোগ উত্থাপন করেন। তাদের অভিযোগসমূহ দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা শুনেছেন এবং কিছু অভিযোগের সমস্যা সমাধান করার জন্য তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দিয়েছেন এবং অন্যান্য অভিযোগের বিষয়ে পরবর্তীতে কমিশন কর্তৃক যাচাই-বাছাই সাপেক্ষে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন। গণশুনানিতে উপস্থাপিত ৪৫টি অভিযোগের তাৎক্ষণিক সমাধান দেওয়া হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba