আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সুইডেনের রাজা-প্রধানমন্ত্রীকে আম উপহার বাংলাদেশের

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৪ জুন ২০২৩
  • / পঠিত : ১৮১ বার

সুইডেনের রাজা-প্রধানমন্ত্রীকে আম উপহার বাংলাদেশের

সুইডেনের রাজা, প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার, সংসদ সদস্য ও গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের পাশাপাশি দেশ‌টিতে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের হিমসাগর আম উপহার দিয়েছে স্টকহোমের বাংলাদেশ দূতাবাস।

স্টকহোমের স্থানীয় সময় মঙ্গলবার (১৩ জুন) রাতে সেখানকার বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ‌্য জানায়।

দূতাবাস জানায়, শুভেচ্ছা উপহার হিসেবে এবং বাংলাদেশ ও সুইডেনের মধ্যে বন্ধুত্বের বহিঃপ্রকাশ স্বরূপ বাংলাদেশ দূতাবাস আম বিতরণ করেছে।

দূতাবাস বল‌ছে, আম বিতরণ সুইডেনের জন্য বাংলাদেশের বিচিত্র স্বাদ অনুভব করার ও দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরও উন্নত করার একটি চমৎকার সুযোগ হিসেবে কাজ করবে বলে আশা করা যায়। এছাড়া বিভিন্ন দেশের দূতাবাসে আম পাঠানোর মাধ্যমে বাংলাদেশে উৎপাদিত আমের গুণাগুণ ও বিভিন্ন দিক বিশ্বের বিভিন্ন দেশের কাছে তুলে ধরা সম্ভব হয়েছে।

রাষ্ট্রদূত মেহেদী হাসান ব‌লেন, আমরা সুইডেনে আমাদের সম্মানিত অংশীদারদের কাছে বাংলাদেশের গর্ব ও গৌরব আম উপহার হিসেবে দিতে পেরে আনন্দিত। এই উপহার আমাদের কূটনৈতিক সম্পর্কে একটি নতুন ধাপ যোগ করবে এবং আমাদের পারস্পরিক দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে বলে আমি বিশ্বাস করি।

বাংলাদেশ দূতাবাস বলছে, উপহার হিসেবে আম বিতরণ বাংলাদেশ ও সুইডেনের মধ্যে বন্ধনকে আরও শক্তিশালী করবে। দু’দেশের অর্থনৈতিক বন্ধন সুদৃঢ় করবে। কৃষিজ পণ্যের বাজার সম্প্রসারণের দ্বার উন্মোচন হবে এবং ভবিষ্যতে আরও সহযোগিতার প্রতীক হিসেবে কাজ করবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba