আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কলকাতা বিমানবন্দরে আগুন

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৫ জুন ২০২৩
  • / পঠিত : ১০৫ বার

কলকাতা বিমানবন্দরে আগুন

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের রাজধানী কলকাতার আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার বলছে, হঠাৎ করেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কলকাতা বিমানবন্দরে। রাত ৯টা ২০ মিনিটে বিমানবন্দরের ৩-এ গেটের কাছে আগুন ধরে যায়। এ সময় আগুনের ধোঁয়ায় ঢেকে যায় বিমানবন্দর চত্বর।

পরে বিমানবন্দরের পাঁচটি এবং দমকলের চারটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আনন্দবাজার লিখছে, খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের দু’টি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। কিছুক্ষণের মধ্যে সেখানে আরও দু’টি ইঞ্জিন আগুন নিয়্ন্ত্রণের জন্য পৌঁছায়।

পাশাপাশি প্রদেশের দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরাও কলকাতা বিমানবন্দরে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

কীভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে সেই বিষয়ে কর্তৃপক্ষ এখনও কোনও তথ্য জানায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছেন কর্মকর্তারা।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেছেন, রাত সোয়া ৯টা নাগাদ বিমানবন্দরের ৩-এ গেটের কাছে নিরাপত্তা তল্লাশির জায়গার ১৬ নম্বর ডিপার্চার কাউন্টারের পাশ থেকে হঠাৎ ধোঁয়া বেরোতে দেখা যায়। এ সময় বিমানবন্দর চত্বরে উপস্থিত যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba