আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাম্বিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ১৭ জুন ২০২৩
  • / পঠিত : ২৩০ বার

গাম্বিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

গাম্বিয়া সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শুক্রবার (১৬ জুন) সেনাবাহিনী প্রধান দেশে ফিরেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) 

আইএসপিআর জানায়, সফরকালে সেনাবাহিনী প্রধান গাম্বিয়ার রাষ্ট্রপতি আদামা বারো, ডেপুটি স্পিকার স্যাডি এসকে নেয়ই, চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াঙ্কুবা এ. ড্রামেহ, প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই, এবং পররাষ্ট্রমন্ত্রী ড. মামাদৌ টাঙ্গারার সাথে সাক্ষাৎ করেন।

গাম্বিয়ার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে সেনাবাহিনী প্রধান এই সফর পরিকল্পনা এবং তা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সেনাবাহিনী প্রধান তাকে আশ্বস্ত করে বলেন, সহ-মোতায়েনের উদ্যোগকে বাস্তবায়িত করতে বাংলাদেশ সেনাবাহিনী ভ্রাতৃ প্রতীম গাম্বিয়ান সশস্ত্র বাহিনীকে সকল ধরনের সহায়তা করবে যা আগামী দিনের শান্তিরক্ষা কার্যক্রমে সকলের জন্য একটি উদাহরণ হয়ে থাকবে।

ডেপুটি স্পিকার স্যাডি এসকে নেয়ই এর সাথে সাক্ষাৎকালে ডেপুটি স্পিকার শান্তিরক্ষা মিশনের উপযুক্ততা অর্জন ও প্রয়োজনীয়তা পূরণে বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে সুপ্রশিক্ষিত এবং দক্ষ গাম্বিয়ান সশস্ত্র বাহিনী মোতায়েনের ব্যাপারে তার সরকারের সর্বাত্মক সহায়তা ও সদিচ্ছার কথা ব্যক্ত করেন।

আইএসপিআর আরও জানায়, গাম্বিয়ার চিফ অব ডিফেন্স স্টাফ বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে গাম্বিয়ান সশস্ত্র বাহিনীকে শান্তিরক্ষা মিশনে মোতায়েনের লক্ষ্যে বাস্তবসম্মত প্রশিক্ষণ প্রদানের উপর জোর দেন। এছাড়াও তিনি গাম্বিয়ার সশস্ত্র বাহিনীর সার্বিক প্রশিক্ষণের মানোন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তা কামনা করেন।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশ ও গাম্বিয়া সেনাবাহিনীর যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের জন্য গাম্বিয়ার প্রস্তাবনার ভিত্তিতে গাম্বিয়া সেনাবাহিনীর সক্ষমতা যাচাই ও পরবর্তী পন্থা নির্ধারণের উদ্দেশ্যে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের এই সফর অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর এই সফরের মধ্য দিয়ে গাম্বিয়া ও বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba