আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

মসজিদ আমাদের আইডেন্টিটি কার্ড-আধ্যাত্মিক সেতু : এরদোগান

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৮ জুন ২০২৩
  • / পঠিত : ৯৯ বার

মসজিদ আমাদের আইডেন্টিটি কার্ড-আধ্যাত্মিক সেতু : এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক: তৃতীয়বারের মতো তুরস্কের মসনদে বসা দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেন, মসজিদ আমাদের পরিচয়পত্র (আইডেন্টিটি কার্ড), আমাদের আধ্যাত্মিক সেতু, যা আমাদের হাজার হাজার বছরের গৌরবময় অতীতের সঙ্গে সংযুক্ত করে।

শুক্রবার তুরস্কের ইস্তানবুলের উসকুদারের ভ্যানিকো মসজিদ সংস্কারের বিষয়ে কথা বলতে গিয়ে এসব কথা বলেন এরদোগান।

আড়াই বছর আগে ভয়াবহ অগ্নিকাণ্ডে মসজিদটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। তবে সেটি পুনরায় সংস্কার করা হয়েছে। 

টুইটবার্তায় এরদোগান বলেন, আড়াই বছর আগে ভ্যানিকো মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। ওই ঘটনা মসজিদের পাশাপাশি আমাদের হৃদয় পুড়িয়ে দিয়েছিল। এর পর অনেকে বলেছিলেন, এখানে মসজিদের বদলে ভবন গড়ে তোলা হবে এবং ভাড়া দেওয়া হবে। মন, বিবেক ও নৈতিকতার সঙ্গে খাপ খায় না এমন অনেক বিদ্বেষ ছড়ায় তারা।

এরদোগান বলেন, তারা সবসময় ইস্তানবুলের আমাদের ভাইদের মনকে মিথ্যা, বিকৃতি এবং প্রতারণা দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল। তবে আমরা তাদের কোনো কথা শুনিনি। আমরা এই মূল্যবান শিল্প কর্মটিকে পুনরুজ্জীবিত করার জন্য দ্রুত পদক্ষেপ নিয়েছি।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, আমরা আমাদের উত্তরাধিকার সংরক্ষণ, আমাদের শিকড় এবং আধ্যাত্মিক বন্ধন সংরক্ষণ করা অপরিহার্য মনে করি। আমাদের প্রতিটি সাংস্কৃতিক ঐতিহ্য পুনরুজ্জীবিত করছি, আমরা অতীত থেকে বর্তমান এবং ভবিষ্যতের জন্য একটি অটুট সেতুও তৈরি করছি।

আমরা উত্থাপিত প্রতিটি কাজের সঙ্গে, আমরা আমাদের জাতির অস্তিত্বকে শক্তিশালী করি।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমরা এই প্রাচীন শহরের ঐতিহাসিক ও সাংস্কৃতিক অঙ্গনকে আরও রক্ষা করে ইস্তানবুলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে থাকব।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba