আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

অক্টোবরে চালু হবে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৯ জুন ২০২৩
  • / পঠিত : ২০৬ বার

অক্টোবরে চালু হবে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ

ডেস্ক: আগামী অক্টোবরে চালু হবে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) আয়োজিত আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ‘এমআরটি লাইন-সিক্স’ এর পরিচালন বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মেট্রোরেল জাতীয় সম্পদ। এটি রক্ষা করতে হবে। মেট্রোরেলের পিলারে কোনো পোস্টার লাগানো যাবে না। প্রয়োজনে জরিমানা করতে হবে। আমি সুখবর দিতে চাই। সেটি হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী অক্টোবরে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধন করবেন।

মন্ত্রী এসময় নির্বাচনের আগেই তেজগাঁও পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শেষ করার কথা বলেন।

মেট্রোরেল কর্তৃপক্ষের তথ্যমতে, এখন পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত অংশের অগ্রগতি ৯৪ দশমিক ৭৬ শতাংশ। আর আগারগাঁও থেকে মতিঝিলের অগ্রগতি ৯৪ থেকে ৩২ শতাংশ। জুলাই মাস থেকে শুরু হবে টেস্ট রান।

এর আগে গত বছর ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী উত্তরা থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন অন্যদিকে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত অংশের পূর্ত কাজের অগ্রগতি ৫ দশমিক ৩৭ শতাংশ। ২০২৫ সালের জুন মাসে এই অংশের উদ্বোধন করা যাবে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

সেমিনারে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির দুই মেয়র বলেন, শহর উন্নয়নের মহাপরিকল্পনা অনুযায়ী, সিটিতে কোনো বাসস্ট্যান্ড থাকবে না। গণপরিবহন ব্যবস্থার আমূল পরিবর্তনও রয়েছে এই মহাপরিকল্পনায়। এ ব্যাপারে নগরবাসীর সহায়তা চান তারা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba