আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বুলেটপ্রুফ জ্যাকেট পরে অভিবাসন অফিসার সুনাক, গ্রেপ্তার ১০৫

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৯ জুন ২০২৩
  • / পঠিত : ১০৪ বার

বুলেটপ্রুফ জ্যাকেট পরে অভিবাসন অফিসার সুনাক, গ্রেপ্তার ১০৫

বেআইনিভাবে প্রবেশ ঠেকাতে বিশেষ নজর দিচ্ছে ব্রিটেন। তাই সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক বুলেটপ্রুফ জ্যাকেট পরে অভিবাসন কর্মীদের সঙ্গে অভিযানে বেরিয়ে পড়েন। এবং অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১০৫ ব্যক্তিকে গ্রেপ্তার করেন।

অভিবাসন দপ্তর সূত্রে জানা যায়, এখনও পর্যন্ত ২০টি দেশের ১০৫ জন ব্যক্তিকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। আর সেই অভিযানের পুরোটা সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নিজে।

আগামী বছর ব্রিটেনে নির্বাচন। তার আগে অনুপ্রবেশকারীদের বিষয়টির দিকে বিশেষ নজর দিচ্ছে সুনাক প্রশাসন। 

ব্রিটিশ স্বরাষ্ট্র সচিব সুয়েলা ব্রাভেরম্যান বলেছেন, দেশে বেআইনি প্রবেশ আমাদের সম্প্রদায়কে অনেক ক্ষতি করে দিচ্ছে। সৎ কর্মীরা প্রতারিত হচ্ছেন। চাকরি পাচ্ছেন না। প্রতারকরা কর ফাঁকি দিচ্ছেন। 

তিনি আরও জানিয়েছেন, যেহেতু প্রধানমন্ত্রী নিজে সঙ্গে ছিলেন, আমরা দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম আমাদের আইন ও সীমান্তের লঙ্ঘন রুখতে। আজ যে অভিযান হলো তা পরিষ্কার বার্তা দিয়েছে আমরা এসব সহ্য করব না। অভিযানে সব মিলিয়ে ১৫৯টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে।

এদিকে অভিযানে যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের অধিকাংশই সেলুন, পানশালা ইত্যাদি জায়গায় কাজ করতেন। তারা নিজেদের ব্রিটিশ নাগরিক হিসেবে দাবি করলেও তাদের পরিচয়পত্র ভুয়া বলে জানা গেছে।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba