আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে রাজশাহী ও সিলেট সিটির নির্বাচন

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২১ জুন ২০২৩
  • / পঠিত : ৯৭ বার

সিসি ক্যামেরায় মনিটরিং হচ্ছে রাজশাহী ও সিলেট সিটির নির্বাচন

ডেস্ক: নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে নির্বাচনের এক দিন আগে ভোর ছয়টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে একসাথে দুই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৭৬ জন এবং সিলেট সিটি কর্পোরেশনের ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন।

আজ সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা এবং নির্বাচন কমিশনার মো. আলমগীর কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন। 

রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ৩০টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫টি। ভোট কক্ষ রয়েছে ১১৫৩টি। ১৪৬৩টি ক্যামেরার মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে। অন্যদিকে সিলেট সিটি কর্পোরেশনের মোট ৪২টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০টি। ভোট কক্ষ ১৩৬৭ টি। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ১৭৪৭ টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। 

২৩ টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ৩৬৮টি সিসি ক্যামেরায় ২৫২০ টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৩৪৫ টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে। 

সর্বশেষ বরিশাল সিটি করপোরেশন, খুলনা সিটি করপোরেশন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন, কুমিল্লা সিটি কর্পোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা ৫ উপ নির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba