আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সাংবা‌দিক না‌দিম হত্যায় নেওয়া আইনি পদ‌ক্ষেপ ইতিবাচক : এমএফসি

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২৩ জুন ২০২৩
  • / পঠিত : ১০০ বার

সাংবা‌দিক না‌দিম হত্যায় নেওয়া আইনি পদ‌ক্ষেপ ইতিবাচক : এমএফসি

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডে সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরুর ব্যবস্থা নেওয়ার বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)।

বৃহস্প‌তিবার (২২ জুন) এক বিবৃ‌তি‌তে সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড নি‌য়ে নিজেদের অবস্থান জানিয়েছে এমএফসি।

বিবৃ‌তি‌তে বলা হয়, গত ১৫ জুন সাংবা‌দিক নাদিমের ওপর ভয়াবহ হামলার ঘটনায় আমরা এমএফসির নিম্ন স্বাক্ষরকারী সদস্যরা গভীরভাবে উদ্বিগ্ন। আমরা তার পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই।

এমএফসি বল‌ছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ হত্যাকাণ্ডে সন্দেহভাজন অপরাধীদের গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরু করে ব্যবস্থা নিয়েছে জেনে আমরা এ পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছি।

বিবৃ‌তি‌তে উল্লেখ করা হয়, কঠিন প্রশ্ন জিজ্ঞাসার মাধ্যমে ঘটনার বিবরণ প্রকাশ করে এবং তথ্যের অবাধ প্রবাহকে উৎসাহিত করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন সাংবাদিকরা। সমাজের দায়িত্বশীল সবাইকে সংবাদপত্রের স্বাধীনতা, প্রতিশোধ বা ক্ষতির ভয় ছাড়াই সাংবাদিকদের কাজ করার অধিকার এবং সাংবাদিকদের ওপর হামলার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহিতার জন্য সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছে এমএফসি।

বিবৃ‌তি‌তে স্বাক্ষরকারী মিশনগু‌লোর ম‌ধ্যে র‌য়ে‌ছে-কানাডা, ডেনমার্ক , ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba