আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যুক্তরাষ্ট্রে পালানোর সময় আ. লীগ নেতা গ্রেপ্তার, কারাগারে প্রেরণ

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২৪ জুন ২০২৩
  • / পঠিত : ১১৭ বার

যুক্তরাষ্ট্রে পালানোর সময় আ. লীগ নেতা গ্রেপ্তার, কারাগারে প্রেরণ

ডেস্ক : অর্থপাচার মামলার আসামি ও প্রস্তাবিত পিপলস ব্যাংকের চেয়ারম্যান আবুল কাশেমকে যুক্তরাষ্ট্রে পালানোর সময় গ্রেপ্তার করা হয়েছে।

গত ২১ জুন (বুধবার) মধ্যরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে যুক্তরাষ্ট্রে পালানোর সময় তাকে প্রথমে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরে তার বিরুদ্ধে থাকা অর্থ পাচারের মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে তুলে দেয় ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (২৩ জুন) মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের পরিদর্শক মো. মনিরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার রাতে যুক্তরাষ্ট্রে পালানোর সময় আবুল কাশেমকে প্রথমে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরে ইমিগ্রেশন পুলিশ আমাদের কাছে হস্তান্তর করলে তাকে আমরা রিমান্ড আবেদন করে বৃহস্পতিবার আদালতে তুলি। পরে আদালত ২৫ জুন শুনানির তারিখ রাখেন এবং সেই সঙ্গে আবুল কাশেমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিআইডিতে আবুল কাশেমের বিরুদ্ধে থাকা মামলার সূত্রে জানা যায়, গত বুধবার অর্থ পাচারের এক মামলায় আলেশা মার্টের চেয়ারম্যান মো. মঞ্জুর আলম শিকদারসহ চারজনের বিদেশযাত্রায় আদালত নিষেধাজ্ঞা দেন। চার আসামির মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম একজন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba