আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১১ পৌর ভোটে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগে আইন মন্ত্রণালয়কে চিঠি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২৫ জুন ২০২৩
  • / পঠিত : ৮৮ বার

১১ পৌর ভোটে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগে আইন মন্ত্রণালয়কে চিঠি

দেশের ১১টি পৌরসভায় আগামী ১৭ জুলাই ভোট উপলক্ষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ সংক্রান্ত একটি চিঠি আইন ও বিচার বিভাগের সচিবের কাছে পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম এ তথ্য জানান।

চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০ এর উপবিধি (১) ও (৩) অনুযায়ী ৩১ মে ৭টি পৌরসভার সাধারণ নির্বাচন এবং ১ জুন ৪টি পৌরসভার শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠানের উদ্দেশ্যে তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ জুলাই (সোমবার) ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

চিঠিতে আরও জানানো হয়, ‘স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০’ এর বিধি ৮৬ তে উল্লিখিত বিধি ৭২, বিধি ৭৪, বিধি ৭৫, বিধি ৭৬, বিধি ৭৭ এর উপবিধি (১) ও বিধি ৭৮ এর অধীন নির্বাচনী অপরাধসমূহ দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর, ১৯৯৮ আইনের সেকশন ১৯০ এর সাব সেকশন (১) এর অধীনে আমলে নেওয়া ও তা সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচারের নিমিত্ত প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের ক্ষমতাসম্পন্ন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা আবশ্যক। 

উল্লেখ্য, আগামী ১৭ জুলাই যেসব পৌরসভায় ভোট তা হলো─ ভান্ডারিয়া, ছেংগারচর, দেবিদ্বার, বেনাপোল, দোহাজারী, গোসাইরহাট, তাড়াশ, বান্দরবান, মুকসুদপুর, জামালপুর ও ডোমার।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba