আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

উড্ডয়নের আগ-মুহূর্তে ফাটল বিমানের টায়ার, ১১ যাত্রী আহত

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২৫ জুন ২০২৩
  • / পঠিত : ১৬৪ বার

উড্ডয়নের আগ-মুহূর্তে ফাটল বিমানের টায়ার, ১১ যাত্রী আহত

আন্তর্জাতিক ডেস্ক : বিমান টেক-অফ করার আগ-মুহূর্তেই দেখা দিলো বিপত্তি। রানওয়েতে ফেটে গেল বিমানের চাকার টায়ার। আর এতে আহত হয়েছেন বিমানের কমপক্ষে ১১ জন যাত্রী। শনিবার (২৪ জুন) হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে।

রোববার (২৫ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টেক-অফের সময় দুর্ঘটনার মুখে পড়ে ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের সিএক্স৮৮০ ফ্লাইটটি। উড্ডয়নের ঠিক আগ-মুহূর্তে টায়ার ফেটে যায় এবং এতে ১১ যাত্রী আহত হয়।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটির যাত্রা বাতিল করে দেওয়া হয়। দুর্ঘটনাকবলিত ফ্লাইটটি হংকং থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যাচ্ছিল এবং ফ্লাইটে ১৭ জন ক্রু ও ২৯৩ জন যাত্রী ছিলেন।

সংবাদমাধ্যম বলছে, হংকং থেকে লস অ্যাঞ্জেলস যাচ্ছিল বিমানটি। বিমানে ১৭ ক্রুর পাশাপাশি ২৯৩ জন যাত্রী ছিল। কিন্ত টেক-অফের ঠিক আগের মুহূর্তেই হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। তীব্র ঝাঁকুনিতে আহত হন বিমানের ভেতরে থাকা যাত্রীরা।

পরে রানওয়েতেই কোনও রকমে দাঁড় করানো হয় বিমানটিকে। ইমারজেন্সি এক্সিটের নিয়ম মেনে বিমানের পাঁচটি দরজাই খুলে দেওয়া হয়। পরে এসকেপ স্লাইড দিয়ে যাত্রীদের বিমান থেকে নামানো হয়।

যদিও আকাশপথে সেবাদানকারী এই সংস্থার পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, যান্ত্রিক ত্রুটি নজরে আসতেই বিমানের ক্রু টেক-অফ বাতিল করার সিদ্ধান্ত নেন। পেছনের গেট থেকে যাত্রীদের নামানোর সময় কয়েকজন যাত্রী আহত জন।

বিমানবন্দর থেকেই আহত ১১ জন যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর ৯ জন যাত্রীকে ছেড়ে দেওয়া হয়েছে এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন। ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের পক্ষ থেকে তাদের চিকিৎসার খরচ বহন করা হবে।

এছাড়া যাত্রা বাতিলের ঘটনায় যাত্রীদের যে সমস্যার মুখে পড়তে হয়েছে, তার জন্য সংস্থাটির পক্ষ থেকে ক্ষমা প্রার্থনাও করা হয়েছে। পুলিশের বরাত দিয়ে পাবলিক ব্রডকাস্টার আরটিএইচকে জানিয়েছে, অতিরিক্ত তাপমাত্রার কারণে টেক-অফের সময় বিমানের টায়ার ফেটে যায়।

ক্যাথে প্যাসিফিক জানিয়েছে, দুর্ঘটনার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জরুরিভিত্তিতে যাত্রীদের বের করার সময় তারা আঘাত পান।

সংস্থাটির ভাষায়, ‘হাসপাতালে চিকিৎসা নেওয়া এগারো জন যাত্রীর মধ্যে নয়জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আমাদের সহকর্মীরা হাসপাতালে ভর্তি হওয়া দুই যাত্রী এবং তাদের পরিবারকে সহায়তা প্রদান অব্যাহত রাখবে।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba