আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কার্ডফোন বুথ চালু করার পরিকল্পনা নেই : মোস্তাফা জব্বার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৬ জুন ২০২৩
  • / পঠিত : ৮১ বার

কার্ডফোন বুথ চালু করার পরিকল্পনা নেই : মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশে কার্ডফোন বুথ চালু করার কোনো পরিকল্পনা সরকারের নেই। কারণ বাংলাদেশে মোবাইল ফোন খুবই জনপ্রিয়।  

রোববার (২৫ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মো. সেলিমের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। 

মোস্তাফা জব্বার বলেন, আধুনিক প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে মোবাইল ফোনের সহজলভ্যতা, দ্রুতগতির ইন্টারনেটের ব্যবহার, অডিও-ভিডিওর ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এর ফলে আগে ব্যবহৃত কার্ডফোন বুথগুলো পুনরায় চালু করার প্রয়োজনীয়তা নেই বললেই চলে। সেজন্য রাজধানী ঢাকার বহু কার্ডফোন বুথ পুনরায় চালু করার কোনো পরিকল্পনা সরকারের নেই।

তিনি বলেন, বর্তমান বিশ্বে মোবাইল ফোনের জনপ্রিয়তার ধারাবাহিকতায় বাংলাদেশের মানুষের কাছেও মোবাইল ফোন অত্যন্ত জনপ্রিয় ও যোগাযোগের জন্য সহজলভ্য মাধ্যম। বর্তমান প্রেক্ষাপটে কার্ডফোনের জনপ্রিয়তা ও প্রয়োজনীয়তা না থাকায় কার্ডফোন বুথ চালু করার কোনো পরিকল্পনা সরকারের নেই। যুগের সঙ্গে তাল মিলিয়ে সরকার বর্তমানে মোবাইল ফোন, আইপি কলিং অ্যাপ, ওয়াই-ফাই হটস্পট ইত্যাদি আধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণ ও এর জন্য প্রয়োজনীয় দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রদানে অধিকতর গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

মোস্তাফা জব্বার আরও বলেন, বর্তমান বিশ্বে টেলিযোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও আধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থার সম্প্রসারণ ও বিকাশ ঘটেছে। বর্তমানে দেশে মানুষের ঘরে ঘরে মোবাইল ফোন পৌঁছে গেছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba