আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঢাকা-১৭ আসনে লড়বেন হিরো আলমসহ ৭ প্রার্থী

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৬ জুন ২০২৩
  • / পঠিত : ৮৩ বার

ঢাকা-১৭ আসনে লড়বেন হিরো আলমসহ ৭ প্রার্থী

আসন্ন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল আজ। রোববার বিকেল ৪টা পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি, কাজেই সাতজনই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন বলেন, আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তবে একটি দল থেকে দু’জনকে মনোনয়ন দেওয়ায় দুজনের মনোনয়নপত্রই বাতিল হয়েছে।

এর আগে এ উপ-নির্বাচনে মোট ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে বাছাইয়ে হিরো আলমসহ আট জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরবর্তীতে আপিল করলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধতা দেয় নির্বাচন কমিশন।

আর বাছাইয়ে বৈধতা পান বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির জিএম কাদেরপন্থি সিকদার আনিসুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান এবং গণতন্ত্রী পার্টির মো. কামরুল ইসলাম (চেয়ারম্যান মনোনয়ন দিয়েছে), গণতন্ত্রী পার্টির অশোক কুমার ধর (মহাসচিব মনোনয়ন দিয়েছে)।

গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, কোনো দল থেকে একাধিক প্রার্থীকে একই আসনে মনোনয়নপত্র জমা দিলে সংশ্লিষ্ট দলের সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিধান রয়েছে। তাই গণতন্ত্রী পার্টির দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অর্থাৎ সব মিলিয়ে ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়াল সাত জন।

তফসিল অনুযায়ী, প্রতীক বরাদ্দ ২৬ জুন। ভোটগ্রহণ হবে ১৭ জুলাই। 

উল্লেখ্য, গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba