আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৬ নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় সহায়তা ঘোষণা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২৭ জুন ২০২৩
  • / পঠিত : ৮৩ বার

৬ নির্মাণ শ্রমিক নিহতের ঘটনায় সহায়তা ঘোষণা

সম্প্রতি রাজধানীর ডেমরায় ক্রেনের দড়ি ছিঁড়ে তিন শ্রমিক নিহত ও আফতাবনগরে নির্মাণাধীন ভবনে তিন নির্মাণ শ্রমিক নিহত এবং একজন আহত হওয়ার ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নিহত ও আহত শ্রমিকদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে নিহত শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা এবং আহত শ্রমিককে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী। 

সোমবার (২৬ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে প্রতিমন্ত্রী মর্মান্তিক এ দু'টি দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এবং তিনি এসব শ্রমিকদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।  

উল্লেখ্য, গত শনিবার (২৪ জুন) একটি নির্মাণাধীন ভবনে কাজ চলার সময় ক্রেনের দড়ি ছিঁড়ে তিন শ্রমিক নিহত হন। তারা হলেন— মিজান (৩০), মোস্তফা (৪২) ও জাফর (৫০)। এদিকে আফতাবনগরে গত বৃহস্পতিবার নির্মাণাধীন ভবনে প্লাস্টার করার সময় মাচা ভেঙে ৭ তলা থেকে পড়ে তিনজন শ্রমিক নিহত হন এবং একজন আহত হন। আফতাবনগরে নিহত ৩ শ্রমিক হলেন রবিউল (৩০), সুমন (৩২) এবং কামাল (৩০)। 

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba