আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কমলাপুরে যাত্রী হয়রানি : র‍্যাবের অভিযানে জরিমানা ১ লাখ

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২৭ জুন ২০২৩
  • / পঠিত : ৮১ বার

কমলাপুরে যাত্রী হয়রানি : র‍্যাবের অভিযানে জরিমানা ১ লাখ

ঈদুল আজহা উপলক্ষ্যে রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকায় ঘরমুখী মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিত করতে ও যাত্রী হয়রানি রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‍্যাব। 

সোমবার (২৬ জুন) রাতে র‍্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে যাত্রী হয়রানির বিভিন্ন অভিযোগে ১ লাখ ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান জানান, কমলাপুর রেলস্টেশনের সামনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বেশি দামে বিক্রি, বিভিন্ন পরিবহন কর্তৃক রেল স্টেশনগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রানির অভিযোগে এই জরিমানা আদায় করা হয়।

এর আগে সোমবার ঘরমুখী যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিতে কমলাপুর রেলস্টেশন এলাকায় র‍্যাবের নেওয়া পদক্ষেপ পরিদর্শনে যান সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি কমলাপুর রেলস্টেশনে স্থাপিত র‍্যাব কন্ট্রোল রুম পরিদর্শন করেন ও ঘরমুখী সাধারণ যাত্রীদের কাছ থেকে তাদের যাত্রা সম্পর্কিত অভিজ্ঞতা ও সার্বিক ব্যবস্থাপনা নিয়ে জানতে চান। এসময় তিনি কমলাপুর রেলস্টেশনে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। 


তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দেশব্যাপী ঘরমুখী মানুষকে নিরাপত্তা দেওয়ার পাশাপাশি র‍্যাবের সেবা সাধারণ জনগণের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সব ব্যাটালিয়নগুলোর দায়িত্বপূর্ণ এলাকার বাস টার্মিনাল, রেল স্টেশন, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট এবং গুরুত্বপূর্ণ জনসমাগম স্থানে র‍্যাব কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে।

ঘরমুখী যাত্রীদের হয়রানি প্রতিরোধে টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে র‍্যাবের গোয়েন্দা নজরদারি কার্যক্রম চলমান রয়েছে। টিকিট কালোবাজারির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়ে আশ্বস্ত করেন তিনি। 

অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বহন করাসহ বিভিন্ন হয়রানিমূলক কর্মকাণ্ড রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তায় কার্যকরী পদক্ষেপ নিয়েছে র‍্যাব। এছাড়া যেকোনো ধরনের অপতৎপরতা প্রতিরোধে র‍্যাব কন্ট্রোল রুম ও র‍্যাব টহল দলের সহায়তা নেওয়ার জন্য সবাইকে অনুরোধ জানান তিনি।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba