আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত বেড়ে ৩৩

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ১৩ মে ২০২৩
  • / পঠিত : ১৭৮ বার

গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত বেড়ে ৩৩

ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় নতুন করে চালানো ইসরায়েলি বিমান হামলায় আরও তিন ফিলিস্তিনি নিহত ও ১০ জন আহত হয়েছেন। এ নিয়ে গত চার দিনে ওই উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনে নিহত ফিলিস্তিনির সংখ্যা দাঁড়াল ৩৩ জনে।

গাজার আন-নাসর এলাকার একটি অ্যাপার্টমেন্টে শুক্রবারের সর্বশেষ বিমান হামলাটি চালানো হয়। হামলায় নিহতদের মধ্যে ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেডের একজন কমান্ডার রয়েছেন। আল-কুদস ব্রিগেড জানিয়েছে, শহীদ কমান্ডারের নাম আইয়াদ আল-আব্দ আল-হাসানি ওরফে আবু আনাস। তিনি সংগঠনটির মিলিটারি কাউন্সিলের একজন সদস্য এবং অপারেশন্স ইউনিটের প্রধান ছিলেন।

এদিকে, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত মঙ্গলবার ভোররাত থেকে শুরু হওয়া ইসরায়েলি আগ্রাসনে এ পর্যন্ত ছয় শিশু ও তিন নারীসহ ৩৩ জন নিহত ও ১১১ জন আহত হয়েছেন।

গাজার আবাসিক এলাকাগুলোতে ইসরায়েলি হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েলের গভীরে রকেট হামলা চালানোর প্রত্যয় জানিয়েছে ইসলামি জিহাদ। গত চারদিন ধরে অনবরত গাজার বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল।

এর প্রতিশোধ নিতে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলো ইসরায়েলের বিভিন্ন শহর ও ইহুদি বসতি লক্ষ্য করে রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইসরায়েলি সেনারা জানিয়েছে, এ পর্যন্ত গাজা থেকে প্রায় ১,০০০ রকেট ছোড়া হয়েছে।

শুক্রবার গাজা থেকে চলতি সংঘাতে প্রথমবারের মতো জেরুজালেম লক্ষ্য করে রকেট নিক্ষেপ করেছেন প্রতিরোধ যোদ্ধারা। বৃহস্পতিবার প্রতিরোধ যোদ্ধাদের নিক্ষিপ্ত রকেট হামলায় ইসরায়েলের রেহোভোত শহরে এক ইহুদিবাদী নিহত হয়। কাতার, মিশর ও জাতিসংঘ গাজা উপত্যকায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সূত্র : পার্সটুডে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba