আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

অর্থ সচিবকে ভাইস প্রেসিডেন্ট নিয়োগ দিয়েছে এডিবি

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ২৯ জুন ২০২৩
  • / পঠিত : ৭৩ বার

অর্থ সচিবকে ভাইস প্রেসিডেন্ট নিয়োগ দিয়েছে এডিবি

অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিনকে সেক্টর ও থিমের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। আগামী ৩ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার এডিবির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। ফাতিমা ইয়াসমিন আগস্টের শেষ দিকে এডিবিতে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

নিয়োগের বিষয়টি নিশ্চিত করে ফাতিমা ইয়াসমিন ঢাকা পোস্টকে বলেন, আমাকে নিয়োগ দেওয়ার বিষয়টি এডিবি জানিয়েছে। আশা করছি, যথাসময়ে যোগদান করতে পারব।

এডিবি জানায়, ফাতিমা ইয়াসমিন সংস্থাটির নতুন অপারেটিং মডেলের আওতায় নবগঠিত সেক্টর গ্রুপ এবং জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন বিভাগের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন। সামষ্টিক অর্থনৈতিক ব্যবস্থাপনা, সরকারি খাত ও রাজস্ব নীতি সংস্কার এবং সরকার ও আন্তর্জাতিক সংস্থায় বাণিজ্য ও দারিদ্র্য বিমোচনসহ তার ৩২ বছরেরও বেশি উন্নয়নের অভিজ্ঞতা রয়েছে।

ফাতিমা ইয়াসমিন অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ডেভেলপমেন্ট ইকোনমিক্সে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনেও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির রাটগার্স ইউনিভার্সিটিতে হুবার্ট হামফ্রে ফেলোশিপ প্রোগ্রামের অধীনে পাবলিক পলিসি অ্যান্ড হিউম্যান রাইটস ফেলোশিপ পেয়েছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba