আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রাজবাড়ীতে কাঁচামরিচ ৬০০ টাকা কেজি

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০১ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৬৭ বার

রাজবাড়ীতে কাঁচামরিচ ৬০০ টাকা কেজি

সর্বকালের রেকর্ড ভেঙে কাঁচা মরিচের দাম এখন আকাশ ছোঁয়া। রাজবাড়ীর বিভিন্ন বাজারে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে। ঈদের আগেও যেই কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২৫০ টাকা থেকে ৩০০ টাকা কেজি দরে। 

বেশ কিছুদিন ধরেই লাগামহীন দেশের কাঁচা মরিচের বাজার। বাজার নিয়ন্ত্রণে গত ২৫ জুন সরকার কাঁচা মরিচ আমদানির অনুমতি দেয়। তবুও কমছে না মরিচের দাম।

তবে বিক্রেতাদের দাবি, বৃষ্টি ও পরিবহন সংকটে কমে গেছে মরিচের সরবরাহ। তাই দাম ঊর্ধ্বমুখী। শনিবার (১ জুলাই) সকালে রাজবাড়ী জেলা শহরের শ্রীপুর বাজার, নতুন বাজার, বড় বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি সবজির দোকানে কাঁচা মরিচ খুচরা বিক্রি হচ্ছে ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা কেজি দরে। পাইকারী বাজারে আড়তদাররা খুচরা ব্যবসায়ীদের কাঁচা মরিচ বিক্রি করছে ৫০০ থেকে ৫৫০ টাকা কেজি দরে।

এছাড়াও খোঁজ নিয়ে জানা গেছে, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা, পাংশা উপজেলা, বালিয়াকান্দি উপজেলা ও কালুখালি উপজেলার বিভিন্ন বাজারে একই দামে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ।

জেলা শহরের শ্রীপুর বাজারে কাঁচা মরিচ কিনতে আসা ক্রেতা সজিব মন্ডল জানান, ২০ টাকার কাঁচা মরিচ কিনতে এসেছিলাম। কিন্তু দোকানদার দিলো না। কাঁচা মরিচ ৬০০ টাকা কেজি তাই সে ২০ টাকার কাঁচা মরিচ দিলো না। এখন আমি মরিচ না নিয়ে বাড়ি ফিরে যাচ্ছি।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba