আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ভুয়া টিকিট-ভিসায় কাতার পাঠানোর প্রতারণা

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ০২ জুলাই ২০২৩
  • / পঠিত : ৭৮ বার

ভুয়া টিকিট-ভিসায় কাতার পাঠানোর প্রতারণা

সিরাজগঞ্জের এক অসহায় দিনমজুরের স্ত্রীকে কাতারে গৃহকর্মী হিসেবে পাঠানোর কথা বলে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এ ঘটনায় মোট চারজনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার (১ জুলাই) এই ঘটনা ঘটে। গ্রেপ্তাররা হলেন- রবিন ও শান্ত কালু।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, সিরাজগঞ্জের গৃহবধূ মোসা. আইরিন খাতুন (২০) তার গ্রামের এক ব্যক্তির কাছ থেকে গৃহকর্মী হিসেবে কাতার যাওয়ার ভিসা পান। এরপর তিনি গৃহকর্মী হিসেবে প্রশিক্ষণের জন্য টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) যান। এসময় সেখানে ভুক্তভোগীর পরিচয় হয় তারেকুজ্জামান রাকিবের (২৯) সঙ্গে। রাকিব টিটিসির সামনে কম্পিউটার ও ফটোকপির ব্যবসা করেন। এ সময় রাকিব ভুক্তভোগীকে বলেন যে বয়স কম হওয়ায় অভিযোগকারী নারী কাতার যেতে পারবেন না। এছাড়াও তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে বলেও সে ভুক্তভোগীকে ভয় দেখান এবং ১ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে বিদেশ পাঠানোর প্রস্তাব দেন। 

তার প্রস্তাবে আইরিন খাতুন রাজি হন এবং আসামি রাকিব ও শিপন (৪০) নামের আনেকজনকে কয়েক দফায় ১ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা দেন। এসময় অভিযুক্তরা আইরিনকে বারবার ফ্লাইট ডেট দিচ্ছিলেন। এয়ারপোর্ট কন্ট্রাক্টের মাধ্যমে বিদেশ পাঠাবেন বলে গত ১২ জুন ও ১৪ জুন তারিখে এয়ারপোর্টে আসতে বলে তারা গা ঢাকা দেন। আইরিন বারবার ফোন করলেও তারা এয়ারপোর্টে কন্ট্রাক্ট অফিসারের ডিউটি নেই বলে তাকে ফিরে যেতে বলেন। আইরিন বুঝতে পারেন তিনি প্রতারণার স্বীকার হয়েছেন। এসময় উপায় না দেখে তিনি এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন অফিসে এসে অভিযোগ করেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, অভিযোগ পেয়ে আসামিদের গ্রেপ্তারের পরিকল্পনা করে এয়ারপোর্ট এপিবিএন। এসময় আইরিনের মাধ্যমে আসামি রাকিব এবং শিপনের সঙ্গে আবার যোগাযোগ করা হলে তারা আইরিনকে ফ্লাইট করে দেওয়ার আশ্বাস দেন। এসময় আইরিনকে ৩০ জুন এয়ারপোর্টে এসে তার পাসপোর্ট ও টিকিট নিয়ে যেতে বলেন রাকিব। আসামি রাকিব ও শিপন ভুক্তভোগীকে বিমানবন্দরে আসতে বললেও নিজেরা আইরিনের সঙ্গে দেখা না করে তাদের চক্রের আরও দুই সদস্যকে বিমানবন্দরে পাঠান এবং আইরিনের কাছ থেকে আরও ৩০ হাজার টাকা আদায় করতে বলেন। এই টাকা কালেক্ট করার উদ্দেশ্যেই আসামি রবিন খন্দকার এবং শান্ত কালু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বর এলাকার বাইরে চায়ের দোকানে আইরিনের সঙ্গে দেখা করেন। এসময় তারা আইরিনকে তার পাসপোর্ট এবং ভুয়া টিকিট বুঝিয়ে দিয়ে টাকা দাবি করলে সাদা পোশাকে নজর রাখা এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা সদস্যরা তাদের দুইজনকে আটক করেন।
 
এ ঘটনায় রবিন, শান্ত, রাকিব, শিপনকে আসামি করে ভুক্তভোগী নারী বিমানবন্দর থানায় দণ্ডবিধি আইনে মামলা করেছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba