আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঈদের ছুটি শেষে ঢাকা ফিরছে মানুষ, যাচ্ছেন অনেকে

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ০২ জুলাই ২০২৩
  • / পঠিত : ৭০ বার

ঈদের ছুটি শেষে ঢাকা ফিরছে মানুষ, যাচ্ছেন অনেকে

ডেস্ক: মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহার ছুটি শেষে রোববার ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে। কমলাপুর রেলস্টেশনে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড় চোখে পড়ার মতো। 

একইভাবে রয়েছে ঘরমুখো যাত্রীদের চাপ। ট্রেনের শিডিউলে কোনো হেরফের হচ্ছে না। ফলে স্বস্তি নিয়েই ঢাকায় ফিরতে পারছে সাধারণ মানুষ।

রোববার (২ জুলাই) কমলাপুর রেলস্টেশন সূত্র জানায়, ঈদের ছুটির পর আজ থেকে সরকারি-বেসরকারি অফিস-আদালত খুলেছে। ফলে সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে ঢাকায় ফেরা যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। দেশের বিভিন্ন গন্তব্য থেকে যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে কমলাপুর আসছে ট্রেন। 

একইভাবে কমলাপুরে এখনো ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে। যাত্রী পরিবহনে প্রতিদিন ৭২ জোড়া ট্রেন কমলাপুরে চলাচল করছে। এর বাইরে ঈদ উপলক্ষে গুরুত্বপূর্ণ গন্তব্যে স্পেশাল ট্রেনও চলছে।


মতিঝিলের একটি সরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন শাহাদাত হোসেন। সকাল সাড়ে পাঁচটায় চট্টগ্রাম থেকে তূর্ণা-নিশীথা এক্সপ্রেসে কমলাপুর রেলস্টেশনে নামেন। সঙ্গে স্ত্রীসহ স্কুলপড়ুয়া দুই সন্তান। আলাপকালে শাহাদাত বলেন, আজ সকাল ১০টা থেকে অফিস শুরু। যথা সময়েই ঢাকা পৌঁছাতে পেরেছি। এখন ওয়ারীর বাসায় বউ-বাচ্চাদের রেখে অফিস যেতে হবে। ট্রেন যাতায়াতে কোনো সমস্যা বা দুর্ভোগ হয়নি বলে জানান তিনি।

সকাল সাড়ে ১০টায় জামালপুর কমিউটারে কমলাপুর রেলস্টেশনে আসেন বঙ্গবাজারের ব্যবসায়ী মোস্তফা কামাল। তিনি বলেন, ঈদ উপলক্ষে চারদিন বঙ্গবাজারে দোকানপাট বন্ধ ছিল। আগামীকাল সোমবার (৩ জুলাই) থেকে মার্কেট খুলবে। তাই গ্রামে পরিবারের সঙ্গে ঈদ করে আজ ঢাকা চলে আসছি।


সরেজমিনে দেখা যায়, রংপুর এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল, তিতাস কমিউটার, একতা এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস যাত্রী নেওয়ার জন্য পৃথক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আছে। প্ল্যাটফর্মার ভেতর সিরিয়াল ধরে ঢুকছেন যাত্রীরা। এর আগে প্ল্যাটফর্মে ঢুকতে প্রত্যেকের টিকিট চেক করছেন রেলের কর্মীরা।


কিশোরগঞ্জ এক্সপ্রেস যাত্রী ইয়াসমিন সুলতানা। জাগো নিউজকে ইয়াসমিন বলেন, ঈদের আগে যাতায়াতে প্রচুর চাপ থাকে। তাই এবার ঢাকায় ঈদ করেছি। আজ বাচ্চাদের নিয়ে গ্রামে বেড়াতে যাচ্ছি। ভালোই লাগছে।

কমলাপুর রেলস্টেশন মাস্টার আফসার উদ্দিন জাগো নিউজকে বলেন, যাত্রীরা নির্বিঘ্নে ঈদ যাত্রা করতে পারছেন। প্রতিটি ট্রেন সঠিক সময়ে গন্তব্যে যাচ্ছে এবং ফিরছে। আজ ঢাকামুখী ও ঘরমুখো মানুষের চাপ প্রায় সমান।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba