আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ড্রোন দিয়ে ভারতীয় পাঞ্জাবে হেরোইন ফেলল পাকিস্তান

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৩ জুলাই ২০২৩
  • / পঠিত : ৮৯ বার

ড্রোন দিয়ে ভারতীয় পাঞ্জাবে হেরোইন ফেলল পাকিস্তান

ভারতীয় পাঞ্জাব রাজ্যের তার্নতারান জেলার সীমান্তবর্তী গ্রাম খারলার একটি কৃষি জমি থেকে একটি ভাঙা পাকিস্তানি ড্রোনসহ ৫ কেজিরও বেশি হেরোইন উদ্ধার করেছে ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। চোরাবাজারে এই পরিমাণ হেরোইনের মূল্য ৫ কোটি টাকারও বেশি।

রোববার বিএসএফের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়, গত ২৮ জুন, বৃহস্পতিবার পাঞ্জাব সীমান্তের বিএসএফ এই দিন দুপুর দেড়টার দিকে আকাশে উড়ন্ত অবস্থায় ড্রোনটি দেখার পর সেটি লক্ষ্য করে গুলি করে। গুলিতে বিধ্বস্ত ড্রোনটি গিয়ে পড়ে খারলা গ্রামের একটি কৃষিজমিতে।

তারপর বিএসএফ সদস্যরা সেখানে গিয়ে ভাঙা ড্রোনের সঙ্গে একটি হলুদ রঙের প্লাস্টিকের ব্যাগও উদ্ধার করেন। সেই ব্যাগটি খুলে মোট ৫ কেজি ১২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।  

ড্রোনটি যে পাকিস্তান থেকে পাঠানো হয়েছে, তা নিশ্চিত হওয়া গেছে জানিয়েছে বিএসএফ। বিবৃতিতে আরও বলা হয়েছে, এর আগে ২৪ জুনেও তার্নতারান জেলায় একটি পাকিস্তানি ড্রোন ভূপাতিত করেছিল বিএসএফ। সেই ড্রোনটি ছিল আধুনিক ডিজেআই ম্যাট্রিক্স ৩০০ আরটিকে সিরিজের। সেই ড্রোনটি থেকে অবশ্য কোনো মাদক উদ্ধার হয়নি।

বৃহস্পতিবার উদ্ধার ড্রোনটি একটি সাধারণ হেক্সাকপ্টার। তবে ড্রোন এবং মাদক উদ্ধার করা সম্ভব হলেও পাকিস্তান থেকে এটি কে বা কারা কার উদ্দেশে ভারতে এটি পাঠানো হয়েছিল তা এখনও জানা যায়নি।

‘ভারত ও পাকিস্তানের মাদক ব্যবসায়ীরা সীমান্তরক্ষীদের ফাঁকি দিতে এই অভিনব পদ্ধতিতে মাদক পাচার শুরু করেছে। এই চক্রের ভারতীয় ব্যবসায়ীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিএসএফ এবং (ভারতীয়) পাঞ্জাব পুলিশ,’ বিবৃতিতে বলেছে বিএসএফ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba