আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

স্থিতিশীলতা আছে বলেই উন্নয়ন সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ৭৭ বার

স্থিতিশীলতা আছে বলেই উন্নয়ন সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী

ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বারবার নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছি বলেই গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে, স্থিতিশীলতা আছে বলেই আজকে বাংলাদেশের এই উন্নয়ন সম্ভব হয়েছে।

সোমবার (৩ জুলাই) সকালে নিজ কার্যালয়ে গাজীপুর, খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এখানে অনেকে অন্য দলের লোকও আছেন। আমরা কিন্তু কে ভোট দিল না দিল সেটা দেখি না। দেশের সব জনগণের জন্য কাজ করি। আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি। আমি ঘর করে দিয়েছি, সেখানে কে ভোট দিল না দিল সেটা দেখিনি। সব উন্নয়নের ক্ষেত্রেই আমরা সেটা করি।

সবাইকে জনকল্যাণে কাজ করার তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, জনগণ আপনাদের স্বতঃস্ফূর্ত ভোট দিয়ে নির্বাচিত করেছে। মানুষের আকাঙ্ক্ষা আপনাদের পূরণ করতে হবে।

মেয়র-কাউন্সিলদের উন্নয়নের কেন্দ্রবিন্দু আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, উন্নয়ন আপনাদের ওপর নির্ভর করে। আমাকে তিনশ সিট দেখতে হয়। আপনারা নিজ নিজ এলাকা দেখবেন। আপনি আপনার এলাকা নিয়ে পরিকল্পনা করবেন। মানুষের ওপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে।

তিনি বলেন, ২০০৮-এ নির্বাচিত হয়ে ২০০৯-এ সরকার গঠন করি। তারপর থেকে ২০২৩ পর্যন্ত সরকারে আছি। আপনাদের কাছে জিজ্ঞাসা করি আপনারাই বলেন, বাংলাদেশের রাস্তাঘাট, পানি নিষ্কাশন, সুপেয় পানিসহ মানুষের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের জীবনমান উন্নত হয়ে বাংলাদেশ বদলে গেছে কি না? এবার আপনাদের কাছে জানতে চাই। বদলে গেছে বাংলাদেশ? আন্তরিকভাবে এই প্রচেষ্টা আমরা চালিয়েছি, শুধুমাত্র একটা লক্ষ্য সামনে নিয়ে, সেটা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণ। তিনি এ দেশের মানুষকে নিয়ে স্বপ্ন দেখেছেন, সারাজীবন জেল-জুলুম খেটেছেন। মিথ্যা মামলা বারবার তাকে নির্যাতিত হতে হয়েছে।

এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে সবাইকে মিতব্যয়ী হওয়ার তাগিদ দেন সরকারপ্রধান।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba