আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

‘দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই’

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৬৮ বার

‘দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই’

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, শুধু ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা করলেই হবে না, দেশে গণতন্ত্র বজায় রাখতে ন্যায় বিচার প্রতিষ্ঠার বিকল্প নেই। আইনের শাসন প্রতিষ্ঠা করতে দ্রুত ন্যায় বিচার দিতে হবে। 

সোমবার (৩ জুলাই) সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার (ন্যায়কুঞ্জ) ও বৃক্ষ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রোকন উদ্দিন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. জাকির হোসেন ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) মহিউদ্দিন মুরাদ প্রমুখ।

বিচারপতি উদ্বোধনী অনুষ্ঠান শেষে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। 

বিচারপতি ওবায়দুল হাসান আরও বলেন, সবাই মিলে এক হয়ে কাজ করতে পারলে বঙ্গবন্ধুর সোনারবাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

এসময় উপস্থিত ছিলেন বিচারপতির সহধর্মিণী বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেজপা) পরিচালক নাফিসা বানু, পিপি ড. খায়রুল কবীর রুমেন অ্যাডভোকেট, জিপি অ্যাডভোকেট আখতারুজ্জামান আহমদ সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি তৈয়্যবুর রহমান বাবুল ও সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক প্রমুখ। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba