আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কিশোরগঞ্জের ভৈরবে অভিযান এক ফার্মেসিতে ১২ লাখ টাকার নকল ওষুধ জব্দ

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১০ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৩৭ বার

কিশোরগঞ্জের ভৈরবে অভিযান এক ফার্মেসিতে ১২ লাখ টাকার নকল ওষুধ জব্দ

কিশোরগঞ্জের ভৈরবে এক ফার্মেসিতে অভিযান চালিয়ে ১২ লাখ টাকার নকল ও ভেজাল ওষুধ জব্দ করেছে উপজেলা প্রশাসন ও ওষুধ প্রশাসন। রোববার (৯ জুলাই) দুপুরে পৌর শহরের ভৈরব বাজারের গ্রিন ফার্মেসিতে অভিযান চালিয়ে ওইসব ওষুধ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন ও কিশোরগঞ্জ জেলা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সাখাওয়াত হোসেন রাজু আকন্দের নেতৃত্বে রোববার দুপুরে পৌর শহরের ভৈরব বাজারের চন্দন পালের গ্রিন ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিষিদ্ধ তিন হাজার ৭৪০ বক্স ভেজাল ওষুধ জব্দ করা হয়। পরে ওইসব ওষুধ পুড়িয়ে ফেলা হয়। যেগুলোর বাজার মূল্য ১২ লাখ টাকা।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন ভূমি অফিসের নাজির সালেক রহমানসহ ভৈরব শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন বলেন, ওষুধ মানুষের জীবন রক্ষা করে। আর ভেজাল ওষুধ মানুষের জীবন ধ্বংস করে। তাই নিষিদ্ধ ওষুধ বিক্রি করায় ওই ফার্মেসির ওষুধ জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

এ বিষয়ে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সাখাওয়াত হোসেন রাজু আকন্দ বলেন, সারাদেশে ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে নিষিদ্ধ ভেজাল, নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ অপসারণে গ্রিন ফার্মেসিতে অভিযান চালিয়ে তিন হাজার ৭৪০ বক্স ভেজাল ওষুধ জব্দ করা হয়। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba