আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নাগরিক তথ্য ফাঁস নিয়ে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১১ জুলাই ২০২৩
  • / পঠিত : ৮১ বার

নাগরিক তথ্য ফাঁস নিয়ে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

নাগরিক তথ্য ফাঁস প্রসঙ্গে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভূমি মন্ত্রণালয়। এখন পর্যন্ত ভূমিসেবা সংক্রান্ত সিস্টেম থেকে নাগরিক তথ্য ফাঁস সংক্রান্ত কোনো তথ্য নির্বাচন কমিশন অথবা আইসিটি বিভাগ থেকে পাওয়া যায়নি বলে দাবি করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। 

সোমবার (১০ জুলাই) ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

এতে বলা হয়েছে, নাগরিক তথ্য বিষয়ে ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইট নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ভূমি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এ অবস্থায়, ভূমিসেবা গ্রহণে জাতীয় পরিচয়পত্র সিস্টেমের কারিগরি বিষয়ে ভূমি মন্ত্রণালয় নির্বাচন কমিশনের সঙ্গে আজ বৈঠক করে। এখন পর্যন্ত ভূমিসেবা সংক্রান্ত সিস্টেম হতে নাগরিকদের তথ্য ফাঁস সংক্রান্ত কোনো তথ্য নির্বাচন কমিশন অথবা আইসিটি বিভাগ থেকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, ভূমিসেবায় জাতীয় পরিচয়পত্র যাচাইসহ অন্যান্য কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও, ভূমি মন্ত্রণালয়ের সকল তথ্য বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতাভুক্ত বাংলাদেশ জাতীয় ডাটা সেন্টারে সংরক্ষিত আছে। 

এতে আরও বলা হয়, ভূমি মন্ত্রণালয় এ বিষয়ে সকলকে আশ্বস্ত করছে যে, ভূমিসেবা ডিজিটাইজেশন কার্যক্রমে ডাটা নিরাপত্তাকে অত্যন্ত গুরুত্বসহকারে গ্রহণ করা হয় এবং এর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা শুরু থেকেই বিদ্যমান।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba