আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আদালত চত্বরের গাছ কাটায় এসিল্যান্ডসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১১ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৫১ বার

আদালত চত্বরের গাছ কাটায় এসিল্যান্ডসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

পটুয়াখালীর কলাপাড়ায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরের গাছ ও পুকুর থেকে মাছ ধরে নেওয়ার ঘটনায় এসিল্যান্ডসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার (১০ জুলাই) দুপুরে আদালতের স্টেনো (টাইপিস্ট) আব্দুর রাজ্জাক বাদী হয়ে এই মামলা করেন।

কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ, কানুনগো নজরুল ইসলাম, অফিস সহকারী আমিনুল ইসলাম, তহশিলদার মো. আলাউদ্দিন ও গোলাম মোস্তফার নামে মামলা দায়ের করা হয়। মামলায় আরও অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করা হয়েছে।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, কলাপাড়া উপজেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও সহকারী জজ আদালত ৬১৪নং দাগের উপর সরকারি ভবনে বিচার কাজ অনেকদিন ধরে পরিচালিত হয়ে আসছে। সম্প্রতি আদালত ভবনে ফাটল ধরায় বিচার কাজ পরিচালনার জন্য আইন মন্ত্রণালয় থেকে অনুমোদিত একটি বাড়ি ভাড়া করে বিচার কাজ পরিচালিত হচ্ছে। সম্প্রতি এসিল্যান্ডের নির্দেশে অভিযুক্তরা সরকারের অনুমতি ছাড়া আদালত চত্বরের পাঁচটি আকাশমনি গাছ কেটে ফেলে যার আনুমানিক দাম ১ লাখ টাকা এবং পুকুর থেকে ১ লাখ টাকার মাছ ধরে নিয়ে যায়। এ সময় বাদীসহ সাক্ষীরা নিষেধ করলে আসামিরা বাদী ও সাক্ষীদের ভয়-ভীতি প্রদর্শন করে বলে অভিযোগ করেন।

কলাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত আমি কোন লিখিত কাগজ পাইনি। আদালত থেকে কোনো নির্দেশ আসলে অবশ্যই সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।  

সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ বলেন, আমি এখন পর্যন্ত কোনো কাগজ পাইনি। যেহেতু এ বিষয়ে আমি অবগত নয় তাই এখন কোনো বক্তব্য দিতে রাজি নই। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba