আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দুর্বৃত্তের গুলিতে রাশিয়ার সাবমেরিন কমান্ডার নিহত

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১২ জুলাই ২০২৩
  • / পঠিত : ৭৯ বার

দুর্বৃত্তের গুলিতে রাশিয়ার সাবমেরিন কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক :  কৃষ্ণসাগরে রাশিয়ার সামিরক বাহিনীর একটি সাবমেরিনের একজন কমান্ডারকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। সোমবার রাশিয়ার ক্রাসনোদার শহরে হাঁটার সময় দুর্বৃত্তের গুলিতে প্রাণ হারিয়েছেন তিনি। যুদ্ধাপরাধের দায়ে ইউক্রেনের কালো তালিকায় ছিলেন এই কমান্ডার।

রাশিয়ার শীর্ষ তদন্তকারী সংস্থা বলেছে, সোমবার ভোরের দিকে দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদরে দুর্বৃত্তের গুলিতে কমান্ডার স্তানিস্লাভ রঝিতস্কি (৪২) মারা গেছেন।

কমান্ডার স্তানিস্লাভ রঝিতস্কির বাসার ঠিকানা ও তার সম্পর্কে বিস্তারিত তথ্য ইউক্রেনের একটি বেসরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছিল। সেখানে তাকে ইউক্রেনের শত্রু হিসেবে আখ্যা দেওয়া হয়। মঙ্গলবার ওই ওয়েবসাইটে কমান্ডার স্তানিস্লাভের ঝুলানো ছবিতে লাল অক্ষরে লেখা রয়েছে, হত্যা করা হয়েছে।

এই হত্যাকাণ্ডের ঘটনায় ইউক্রেন জড়িত বলে সন্দেহ করেছে মস্কো। কিন্তু ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যান্টন জেরাশচেঙ্কো এক টুইট বার্তায় বলেছেন, রুশ গণমাধ্যম ইউক্রেনের দিকে আঙুল তুলেছে। তবে এই সন্দেহ যৌক্তিক কি-না, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

রাশিয়ার নিরাপত্তা পরিষেবা সংশ্লিষ্ট টেলিগ্রাম চ্যানেল বাজা বলেছে, হত্যাকারী একটি অ্যাপে ক্রাসনোদরে রঝিতস্কির গতিবিধি ট্র্যাক করে থাকতে পারেন। কারণ তিনি নিয়মিত সকাল বেলা হাঁটতে যাওয়ার বিষয়ে বিস্তারিত পোস্ট করতেন।

দেশটির সরকারি গণমাধ্যম ও যুদ্ধ ব্লগাররা বলেছেন, ক্রাসনোদার শহরের একটি সামরিক ইউনিটের সেনা নিযুক্তি কার্যক্রমের উপপ্রধানের দায়িত্বে ছিলেন রঝিতস্কি। এর আগে তিনি কৃষ্ণ সাগরে ‘ক্রাসনোদার’ নামের একটি সাবমেরিনের কমান্ডার ছিলেন। তার পিঠে ও বুকে চারবার গুলি করা হয়েছে এবং ঘটনাস্থলেই মারা গেছেন তিনি।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ক্রাসনোদার একটি ডিজেল-ইলেকট্রিকচালিত সাবমেরিন; যা কৃষ্ণ সাগরের বহরের জন্য তৈরি করা হয়েছে। সমুদ্রপৃষ্ঠের জাহাজ ও সাবমেরিনের সাথে লড়াই, সমুদ্রে মাইন স্থাপন এবং শত্রুকবলিত এলাকার কাছাকাছি জায়গা পরিদর্শনের সক্ষমতা রয়েছে এই সাবমেরিনের।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba