আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ভ্রাম্যমাণ আদালত। অভিযান : রংপুরে দুই ক্লিনিক সিলগালা করে জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৩ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৫৬ বার

ভ্রাম্যমাণ আদালত। অভিযান : রংপুরে দুই ক্লিনিক সিলগালা করে জরিমানা

রংপুর নগরীর ভিশন স্পেশালাইজড হসপিটাল ও স্কয়ার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হসপিটালকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠান দুটি সিলগালা করে দেওয়া হয়েছে। বুধবার (১২ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর ধাপসহ বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভিশন স্পেশালাইজড হসপিটাল ও স্কয়ার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হসপিটালের বিরুদ্ধে লাইসেন্স, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে পরীক্ষাসহ বিভিন্ন অভিযোগের প্রমাণ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় অন্য প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়। একই সঙ্গে সেবাপ্রদানে সচেতনতার সঙ্গে কার্যক্রম পরিচালনার পরামর্শ দেন ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে নেতৃত্ব দেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুলতামিস বিল্লাহ। জেলা প্রশাসনের সঙ্গে অভিযানে সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ও জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা অংশ নেন। এতে সহযোগিতা করেন র্যাব-১৩ রংপুর ও মহানগর পুলিশের সদস্যরা।

রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুলতামিস বিল্লাহ জানান, যেসব ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের লাইসেন্স মেয়াদোত্তীর্ণ কিংবা লাইসেন্স নেই, চিকিৎসায় গাফিলতি রয়েছে এবং তা প্রমাণিত হলে সিলগালা এবং বড় ধরনের জরিমানা করা হবে। এ বিষয়ে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে এ অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba