আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৭ ভাই-বোনের জন্ম ১ আগস্ট, গিনেস রেকর্ড পাকিস্তানি পরিবারের

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৩ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৭৮ বার

৭ ভাই-বোনের জন্ম ১ আগস্ট, গিনেস রেকর্ড পাকিস্তানি পরিবারের

ডেস্ক: পাকিস্তানের লারকানা জেলার একটি পরিবার এবার গিনেস বুকে নাম তুলে ফেলল। এক অদ্ভূত কারণে তাদের নাম উঠেছে গিনেস বুকে। নয়জনের পরিবার। এই পরিবারে বেশির ভাগ সদস্য একই দিনে জন্ম নিয়েছেন। তার জেরেই নাম তুলল ওই পরিবার।

আমির আর খুদিজা। এই দুজনের সাত সন্তান। সবচেয়ে বড় কথা তাদের যে সন্তান তাদের সকলের জন্ম তারিখ হল ১ আগস্ট। তাদের সন্তানদের মধ্য়ে সিন্ধু, সাসুই, স্বপ্না, আমির, অম্বর, আনমর, আহমার। তাদের বয়স ১৯-৩০-এর মধ্য়ে। তাদের প্রত্যেকের জন্ম তারিখ হলো ১ আগস্ট। একই দিনে জন্মেছে এমন ভাইবোনেদের নিরিখিও তারা বিশ্ব রেকর্ড করেছে।

কিন্তু এভাবে ১ আগস্ট তারিখটাই তারা কেন বেছে নিলেন? তার পেছনেও একটা আশ্চর্য কারণ রয়েছে। আসলে ওই দিনটা হলো তাদের বিবাহবার্ষিকীর দিন। ওই কারণেই তারা ওই বিয়ের তারিখটা স্মরণীয় করে রাখতে চান। সে কারণে একেবারে হিসাব কবে বিয়ের ঠিক এক বছরের মধ্যে তাদের প্রথম সন্তান হয়। কিন্তু তারপরেও যে এমন একই দিনে পর পর বাচ্চা হবে প্রথমটা তারা বুঝতে পারেননি।

এরপর দেখা যায় ১ আগস্ট ফের তাদের দুবার করে যমজ সন্তান হয়। আমির সংবাদমাধ্য়মে জানিয়েছেন, আমি খুব ভেবেচিন্তে বিষয়টি করেছি এমনটা নয়। কিন্তু হয়ে গেছে। এদিকে গিনেস সংস্থা জানিয়েছে, সমস্ত বাচ্চাই স্বাভাবিক প্রসবের মাধ্য়মে হয়েছে। কোনো ক্ষেত্রেই সিজার করা হয়নি। সবই নর্মাল ডেলিভারি। এমনকি কোনো ক্ষেত্রে আগেই সিজার করা হয়েছে এমনটা নয়। একেবারে ১ আগস্টেই প্রসব বেদনা আর ওই দিনই সন্তান প্রসব।

এদিকে ১ আগস্ট আবার আসছে। এখন থেকে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে পরিবার। আসলে এই দিনটাতে একেবারে অন্য রকম আনন্দ। তবে এর আগে একেবারে সাধারণভাবে দিনটাকে পালন করা হতো। তবে এখন দিনটাকে ঘিরে বাড়িতে একেবারে আনন্দের বন্যা বয়ে যায়। একই দিনে সাত সন্তানের জন্মদিন।

তারা জানিয়েছেন, ১ আগস্ট একই দিনে সকলে মিলে কেক কেটে জন্মদিন পালন করেন। আল্লাহর প্রতি কৃতজ্ঞ ওই পরিবার। তাদের দাবি, এভাবে একই দিনে সকলের জন্মদিন। সেক্ষেত্রে আল্লাহর কাছে আমরা ভীষণ কৃতজ্ঞ। 
সেইসাথেই তারা জানিয়েছেন, আমরা ভীষণ কৃতজ্ঞ। একই দিনে আমাদের ভাই-বোনেদের জন্মদিন। আমরা খুবই সৌভাগ্যবান। সূত্র : হিন্দুস্তান টাইমস

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba