আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ডেঙ্গুতে আরও পাঁচজনের মৃত্যু, হাসপাতালে ১২৩৯

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৭৫ বার

ডেঙ্গুতে আরও পাঁচজনের মৃত্যু, হাসপাতালে ১২৩৯

ডেস্ক : ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। এডিস মশাবাহিত এই রোগে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ২৩৯ জন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক হাজার ২৩৯ জনের মধ্যে ঢাকার ৭৫৬ জন এবং ঢাকার বাইরের ৪৮৩ জন।

চলতি বছরে এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ হাজার ৩৮২ জন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ৭৫৭ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ হাজার ৬২৫ জন। এ ছাড়া সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ হাজার ২২০ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৮ হাজার ৯৭৫ জন এবং ঢাকার বাইরের ৪ হাজার ২৪৫ জন।

চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত (১ জানুয়ারি থেকে ১৩ জুলাই) ৯৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে, ২০২২ সালে ডেঙ্গুতে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন মারা যান। ওই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। তার আগে ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে ২৮ হাজার ৪২৯ জন আক্রান্ত ও ১০৫ জনের মৃত্যু হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba