আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দুর্নীতির দায়ে সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী গ্রেপ্তার

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৬ জুলাই ২০২৩
  • / পঠিত : ৯৬ বার

দুর্নীতির দায়ে সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী গ্রেপ্তার

বিরল এক দুর্নীতির মামলায় সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলাবাহিনী। শুক্রবার গভীর রাতে সিঙ্গাপুরের দুর্নীতিবিরোধী সংস্থা ওই মন্ত্রী ও দেশটির অন্যতম শীর্ষ আরেক ধনকুবেরকে গ্রেপ্তারের তথ্য জানিয়ে বিবৃতি দিয়েছে।

সিঙ্গাপুরের করাপ্ট প্র্যাকটিস ইনভেস্টিগেশন ব্যুরো (সিপিআইবি) বিবৃতিতে প্রথমবারের মতো দেশটির পরিবহন মন্ত্রী এস ঈশ্বরানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। তবে দেশটির এই মন্ত্রীকে গ্রেপ্তারের পরপরই জামিনে মুক্তি দেওয়া হয়।

ওই মামলায় দেশটির অন্যতম শীর্ষ ধনী ও হোটেল টাইকুন অং বেং সেংকেও একই দিনে গ্রেপ্তার করা হয়। পরে তাকেও জামিনে ছেড়ে দেওয়া হয় বলে বিবৃতিতে জানিয়েছে সিপিআইবি।

বিশ্বের সবচেয়ে কম দুর্নীতিগ্রস্ত দেশগুলোর মধ্যে সিঙ্গাপুরের অবস্থান অনেক ওপরে। বৈশ্বিক বাণিজ্যের অন্যতম কেন্দ্রও সিঙ্গাপুর। দেশটির এই তদন্ত সংস্থা মন্ত্রী ও হোটেল ব্যবসায়ীর বিরুদ্ধে দুর্নীতির মামলার তদন্তের বিষয়ে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করেনি।

দেশটিতে দুর্নীতি প্রতিরোধে মন্ত্রিপরিষদ বিভাগ বেসরকারি খাতের শীর্ষ কর্মকর্তাদের তুলনায় অনেক বেশি বেতন দেয় মন্ত্রীদের। তদন্তে অং-কে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে দেশটির দুর্নীতিবিরোধী ব্যুরো জানানোর পর পরিবহন প্রধানের বিরুদ্ধে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

সিঙ্গাপুরের হোটেল প্রোপার্টিজ লিমিটেডের (এইচপিএল) ব্যবস্থাপনা পরিচালক অং। তার এই প্রতিষ্ঠানের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশে বিলাসবহুল হোটেল ও রিসোর্টের ব্যবসা রয়েছে।

শুক্রবার সিঙ্গাপুর এক্সচেঞ্জের কাছে পাঠানো এক নথিতে সংস্থাটি বলেছে, অং-কে সিপিআইবির পক্ষ থেকে ‘গ্রেপ্তার নোটিশ’ পাঠানো হয়েছিল। পরে তাকে জামিন দেওয়া হয়েছে। 

দেশটিতে সাধারণত গ্রেপ্তারকৃতদের পাসপোর্ট জব্দ করা হয়। কিন্তু অং-কে শুক্রবার সিঙ্গাপুর ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। তবে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা বলেছে, তারা প্রত্যেকটি মামলার ওপর ভিত্তি করে বিদেশ সফরে যাওয়ার অনুরোধ বিবেচনা করে।

চলতি সপ্তাহের শুরুর দিকে দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং পরিবহনমন্ত্রী এস ঈশ্বরানকে ছুটিতে যাওয়ার নির্দেশ দেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba