আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সাড়ে ৬ বছরের শিশু মামলার প্রধান আসামি!

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৯ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৬৮ বার

সাড়ে ৬ বছরের শিশু মামলার প্রধান আসামি!

ভোলায় বাবার কোলে করে আদালতে উপস্থিত হয়ে হাজিরা দিতে দিচ্ছে হামলা, লুটপাট ও শ্লীলতাহানি মামলার প্রধান আসামি সাড়ে ছয় বছরের শিশু শাকিলকে।

আদালত থেকে জামিন পেলেও নিয়মিত হাজিরা দিতে হয় তাকে। কীভাবে এই শিশু মামলার আসামি হলো সে বিষয়ে কিছুই জানা নেই পুলিশের। এ ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

যে বয়সে বাচ্চাদের সঙ্গে খেলাধুলা কথা সে বয়সে তাকে আসতে হলো বিচারের কাঠগড়ায়। বিষয়টি নিয়ে বিচারকরাও বিব্রত।

ভোলার দৌলতখানের ৬ নম্বর ওয়ার্ডের দিদারউল্লাহ গ্রামের মোখলেসুর রহমান তার ছেলে শাকিলকে নিয়ে আদালতে হাজিরা দিতে এসে সাংবাদিকদের জানান, জমি নিয়ে তার সঙ্গে পাশের বাড়ির আব্দুল মান্নানের বিরোধ চলছে। এর জেরে তাদের নাজেহাল করতে গত এপ্রিলে আব্দুল মান্নান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শাকিলকে প্রধান আসামি করে মামলা করেন। শাকিল বর্তমানে বাড়ির পাশের একটি মাদরাসার প্রথম শ্রেণির ছাত্র।

মামলায় শাকিলের বয়স ২০ বছর উল্লেখ করে বলা হয়, সে লোহার রড দিয়ে প্রতিপক্ষকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে। এছাড়া তার নেতৃত্বে নারীদের স্বর্ণালংকার ছিনতাই, ভাঙচুর ও এক নারীর কাপড় ধরে টানাহেঁচড়া এবং শ্লীলতাহানি করা হয়।

এদিকে গ্রেপ্তার এড়াতে শিশুটির বাবা হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। জামিনের মেয়াদ শেষে আবারও ভোলা জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন নেন।

শাকিলের মা রুনু আকতার জানান, অপরিচিত স্থান ও অনেক মানুষজন দেখে ভয় পায় শাকিল। এ কারণে তাকেও সঙ্গে আসতে হয়। এমন ভোগান্তি থেকে মুক্তি চান তিনি।

আসামিপক্ষের আইনজীবী আদিল মাহামুদ রোম্মান জানান, মামলায় সাড়ে ছয় বছরের শাকিলের বয়স ২০ বছর দেখিয়ে সম্পূর্ণ মিথ্যা মামলা করেছেন বাদী। এতে শিশুটির মনে বিরূপ প্রভাব পড়তে পারে।

এদিকে মামলার বাদী আব্দুল মান্নানের দাবি, নাম বিভ্রাট হলেও হামলার ঘটনা সত্য। তিনি বলেন, শাকিলের বাবা মোখলেছুর কোপ দিয়েছেন। এ সময় তার ছেলে শাকিল রড বের করে।

অভিযুক্ত শিশুটি মারামারি করেনি বলে স্বীকার করেন খোদ বাদী আব্দুল মান্নানও। তিনি জানান, ভুলবশত এজাহারে এ শিশুর নাম এসেছে। শাকিলের বড় ভাইয়ের নামের পরিবর্তে তার নাম লেখা হয়েছে।

এ বিষয়ে ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, কোনো শিশু যাতে এমন মামলার আসামি না হয় সেজন্য পুরো ব্যাপারটা আমরা তদন্ত করছি।

প্রসঙ্গত, আগামী ২ আগস্ট ভোলার আদালতে হাজিরার দিন ধার্য আছে শিশু শাকিলের। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba