আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দরিদ্র জনগণ যেন শোষণ না হয়, মালয়েশিয়ার মন্ত্রীকে মোমেন

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৯ জুলাই ২০২৩
  • / পঠিত : ৭৩ বার

দরিদ্র জনগণ যেন শোষণ না হয়, মালয়েশিয়ার মন্ত্রীকে মোমেন

মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের শ্রমশক্তি সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের প্রশংসা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, এজেন্সি নিয়োগ সম্পূর্ণভাবে মালয়েশিয়া সরকারের এখতিয়ারের অধীনে। সেজন্য দরিদ্র জনগণ যেন শোষণ না হয় তা নিশ্চিত করার জন্য মালয়েশিয়াকে অনুরোধ করেছেন মন্ত্রী।

জাকার্তায় ৩০তম আসিয়ান রিজিওনাল ফোরামের বৈঠকের ফাকে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. জাম্বরি আবদ কাদিরের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা বলেন ড. মোমেন।

মঙ্গলবার (১৮ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে দুই দেশের বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের পুরো বিষয়টি পর্যালোচনা করা হয়। এসময় মন্ত্রীরা বিদ্যমান সম্পর্ককে আরও দৃঢ় করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

মোমেন মালয়েশিয়াকে বিভিন্ন খাতে বিশেষ করে বাণিজ্য, জ্বালানি, কৃষি, শিল্প, ওষুধ, আইসিটি এবং বাংলাদেশের ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে সহযোগিতা বাড়ানোর ওপর জোর দেন।

বৈঠকে গাম্বিয়াকে সহায়তা দেওয়ার জন্য মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান ড. মোমেন। রোহিঙ্গা ইস্যুতে সাম্প্রতিক অগ্রগতি অবহিত করেন। তিনি নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন ত্বরান্বিত করে দীর্ঘস্থায়ী রোহিঙ্গা সংকটের একটি টেকসই সমাধান আনার জন্য বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে মালয়েশিয়াকে শক্তিশালী ভূমিকা রাখার আহ্বান জানান। একইসঙ্গে আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার হতে মালয়েশিয়ার সমর্থন চান তিনি।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba