আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঝিনাইদহে শিশুকে অপহরণের পর হত্যা, ৪ জনের যাবজ্জীবন

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৩৮ বার

ঝিনাইদহে শিশুকে অপহরণের পর হত্যা, ৪ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ সদর উপজেলার অচিন্তনগর গ্রামের পাঁচ বছরের শিশু মনিরাকে অপহরণের পর হত্যার মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৩ জুলাই) দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন।

দণ্ডিতরা হলেন- অচিন্তনগর গ্রামের আছালত মণ্ডলের ছেলে জাফর মণ্ডল (৪২), মৃত খয়বার বিশ্বাসের ছেলে শিপন (৪০), কুদ্দুস মুন্সির ছেলে মিন্টু মুন্সি (৪০) ও মুজিবার মোল্লার স্ত্রী নুপুর (৪০)।

মামলার বাদীপক্ষের আইনজীবী ইশারত হোসেন খোকন জানান, ২০১৫ সালের ৭ জুলাই সদর উপজেলার অচিন্তনগর গ্রামের রমজান আলীর পাঁচ বছর বয়সী মেয়ে মনিরা খাতুনকে অপহরণ করা হয়। অপহরণকারীরা শিশুটির বাবার কাছে মুক্তিপণ দাবি করলে ১১ জুলাই সদর থানায় অজ্ঞাতদের আসামি করে অপহরণ মামলা দায়ের করেন তিনি। মামলার পরদিন তার বাড়ির পাশের পাটখেত থেকে শিশু মনিরার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আজ অভিযুক্ত একই গ্রামের জাফর, শিপন, মিন্টু ও নুপুর বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এছাড়া মামলার অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারহানা তানি রেসমা বলেন, আদালত যে রায় দিয়েছেন তাতে আসামিপক্ষ সন্তুষ্ট নন। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba