আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নাথান বমকে ঢাকায় বাসা ঠিক করে দিয়েছিল শারক্বীয়ার আমির

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২৫ জুলাই ২০২৩
  • / পঠিত : ৬১ বার

নাথান বমকে ঢাকায় বাসা ঠিক করে দিয়েছিল শারক্বীয়ার আমির

পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান লনচেও বম গত বছর ৮ মাস রাজধানীর বাসাবো এলাকায় একটি বাসায় ছিলেন। জঙ্গি সংগঠন জামাতুল আনসার আল ফিল হিন্দাল শারক্বীয়ার আমির মো. আনিসুর রহমান মাহমুদ নাথান বমকে বাসাটি ঠিক করে দিয়েছেন।

রোববার রাতে মুন্সীগঞ্জের লৌহজং থেকে জামাতুল আনসার আল ফিল হিন্দাল শারক্বীয়ার আমির মো. আনিসুর রহমান মাহমুদ ও তার দুই দেহরক্ষী কাজী সরাজ উদ্দিন রিয়াজ এবং মাহফুজুর রহমান বিজয়কে আটক করে র‍্যাব। পরে তাদের জিজ্ঞাসাবাদের এসব তথ্য জানা যায়।

র‍্যাব জানায়, ২০২২ সালের শুরু থেকে আটমাস রাজধানী ঢাকার বাসাবোর একটি ভাড়া বাসায় ছিলেন পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান লনচেও বম। গতবছরের অক্টোবরে আইনশৃঙ্খলা বাহিনী পার্বত্য চট্টগ্রামে অভিযান শুরু করলে তিনি (নাথান) আত্মগোপনে চলে যান।

এ বিষয়ে সোমবার (২৩ জুলাই) দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, নাথান ঢাকায় কয়েক মাস ছিল। বাসাবোতে আনিসুর রহমান বাসাটি নাথান বমকে ভাড়া করে দেন। আমাদের অভিযান শুরুর পর ঢাকা ছেড়ে চলে যায়।

তিনি বলেন, আনিসুর রহমানের সঙ্গে নাথান বমের যোগাযোগ ছিল। ক্লোজ গ্রুপের মাধ্যমে যোগাযোগ রক্ষা করছিল। নাথান বম পার্শ্ববর্তী দেশের মিজোরামে অবস্থান করছেন বলে র‍্যাবকে জানিয়েছেন আনিসুর রহমান।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba