আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সেপ্টেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২৮ জুলাই ২০২৩
  • / পঠিত : ৬৪ বার

সেপ্টেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল

ডেস্ক : সেপ্টেম্বরে শেষের দিকে বা মাঝামাঝি কোনো একটা সময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নির্বাচন কমিশন ভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি প্রসঙ্গে জানতে চাইলে গণমাধ্যমকে এ কথা বলেন সিইসি। 

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমার যতদূর মনে পড়ে ৯০ দিন আগে তফসিল দিতে হয়। তবে, সেপ্টম্বরের আগে এটা হওয়ার কথা নয়। এখনো এটা স্থির করেছি। তবে, অনুমান করে বলতে পারি, সেপ্টেম্বরে শেষের দিকে বা মাঝামাঝি কোনো একটা সময়ে তফসিল ঘোষণা করবো।

সিইসি বলেন, প্রস্তুতি একটা ধারাবাহিক বা চলমান বিষয়। প্রস্তুতি চলছে এ জন্য আমাদের একটা রোডম্যাপ আছে, পরিকল্পনা আছে— সেই অনুযায়ী আমরা এগিয়ে যাচ্ছি। সব মিলিয়ে শহস্রাধিক নির্বাচন হয়ে গেছে। নির্বাচনগুলো ভালোই ও সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। সেই রকম কোনো অভিযোগ আসেনি। তবে দুই চারটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে সেটা অস্বীকার করা যাবে না, সেটার জন্য আমরা দুঃখিত।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক মতভেদ বড় চ্যালেঞ্জ। রাজনৈতিক দলগুলোর মধ্যে প্রকট মতভেদ। দলগুলোর মধ্যে পারস্পারিক রাজনৈতিক আস্থা যদি ফিরে না আসে তাহলে নির্বাচনের পথে সেটা বড় ধরনের চ্যালেঞ্জ হিসেবে দেখা দিতে পারে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba