আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সৌদির দাম্মামে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা চালু

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২৯ জুলাই ২০২৩
  • / পঠিত : ৬৩ বার

সৌদির দাম্মামে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা চালু

সৌদি আরবের দাম্মাম শহরে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান শুক্রবার (২৮ জুলাই) থে‌কে শুরু হ‌য়ে‌ছে। এ সেবা প্রদানের শুরুর দিনে কয়েকশ বাংলাদেশির সেবা নেওয়ার কথা জানিয়েছে রিয়া‌দের বাংলা‌দেশ দূতাবাস।

মূলত, অভিবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধির জন্য পাসপোর্ট নবায়ন, পাসপোর্ট রি-ইস্যু ও পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন সেবা দেওয়া হয়। এছাড়া দূতাবাসের শ্রম উইংয়ের পক্ষ থেকে স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় হুরুব প্রাপ্ত, ইকামা বিহীন, ইকামার মেয়াদোত্তীর্ণ ও এক্সিট ভিসায় মেয়াদোত্তীর্ণ অভিবাসীদের আইনগত সহায়তা দেওয়া হয়। এসময় অভিবাসীদের প্রবাসী কল্যাণ কার্ডের জন্য নিবন্ধন করা হয় ও প্রবাসী কল্যাণ কার্ড বিতরণ করা হয়।


সেবা গ্রহণ করতে আসা স্থানীয় প্রবাসীদের সৌদির আইন কানুন মেনে চলার পরামর্শ দেওয়া হয়। পাশাপা‌শি বিভিন্ন বিষয়ে সমস্যাগ্রস্ত অভিবাসীদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

একইস‌ঙ্গে প্রবাসীদের জন্য সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধার কথা অভিবাসীদের কাছে প্রচার করা হয়। দূতাবাসের সোনালী ব্যাংকের পক্ষ থেকে অ্যাকাউন্ট খোলা, বন্ড করাসহ বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে। এসময় সেবা দেন দূতাবাসের বিভিন্ন উইং-এর সংশ্লিষ্ট কর্মকর্তারা।


উল্লেখ্য, কনস্যুলার সেবা আগামীকাল শনিবার বিকেল ৪টা পর্যন্ত দেওয়া হবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba