আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দ্বিতীয় দফায় ভোট হলে অবশ্যই জিতব, বললেন এরদোয়ানের প্রধান প্রতিদ্বন্দ্বী

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৫ মে ২০২৩
  • / পঠিত : ১০৬ বার

দ্বিতীয় দফায় ভোট হলে অবশ্যই জিতব, বললেন এরদোয়ানের প্রধান প্রতিদ্বন্দ্বী

ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগলু দ্বিতীয় দফায় ভোট হলে বিজয়ী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

কিলিচদারোগলু বলেন, তুরস্কে যদি দ্বিতীয় দফা প্রয়োজন হয়, তাহলে আমরা সম্পূর্ণভবে বিজয়ী হবো। সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি বলেন, তুরস্কের সমাজে পরিবর্তনের ইচ্ছা ৫০ শতাংশের বেশি।

উল্লেখ্য, তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হতে ৫০ শতাংশের বেশি ভোটের প্রয়োজন হয়। রবিবার প্রেসিডেন্ট নির্বাচনে সোমবার ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত ৯৭.৪৫ শতাংশ ভোটের ফলাফল পাওয়া গেছে। এতে এরদোয়ান পেয়েছেন ৪৯.৪ শতাংশ অন্যদিকে কামাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৫ শতাংশ ভোট। 

কোনো প্রার্থী এককভাবে ৫০ শতাংশের বেশি ভোট না পেলে আগামী ২৮ মে প্রধান দুই প্রার্থীর মধ্যে দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ফল ঘোষণায় বিলম্বের অভিযোগ তুলেছেন কামাল কিলিচদারোগলু। তার দাবি, ভোট গণনা অনেক আগেই শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু নির্বাচন কমিশন ফল ঘোষণায় বিলম্ব করছে। বিশেষ করে যেসব কেন্দ্রে তার জয়ী হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

ফল ঘোষণায় বিলম্ব প্রসঙ্গে কিলিচদারোগলু বলেন, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। শিগগিরই ভোটের ফল জানা যাবে। দেশের জনগণ আর বেশিক্ষণ এ অনিশ্চয়তার মধ্যে থাকতে চায় না। ভোটে জনগণের ইচ্ছার প্রতিফলন নিয়ে কেউ শঙ্কিত হবেন না।’ সূত্র: আল জাজিরা

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba