আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বাগেরহাটে গ্রামরক্ষা বাঁধ ভেঙে তিন শতাধিক পরিবার পানিবন্দি

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০৫ Aug ২০২৩
  • / পঠিত : ২০১ বার

বাগেরহাটে গ্রামরক্ষা বাঁধ ভেঙে তিন শতাধিক পরিবার পানিবন্দি

বাগেরহাটে গ্রামরক্ষা বাঁধ ভেঙে লোকালয় প্লাবিত হয়েছে। ভেসে গেছে ঘেরের মাছ, পানিবন্দি হয়ে পড়েছে তিন শতাধিক পরিবার। শুক্রবার (৪ আগস্ট) দুপুরে জোয়ারের পানির চাপে সদর উপজেলার ভদ্রপাড়ায় গ্রামরক্ষা বাঁধ ভেঙে যায়। এতে প্লাবিত হয়েছে ভদ্রপাড়া, বৈটপুর ও বেমরতা গ্রামের অধিকাংশ স্থান। 

অতিরিক্ত পানিতে ২০ থেকে ২৫টি মাছের ঘের ও বেশকিছু পুকুর তলিয়ে মাছ ভেসে গেছে। তিন গ্রামের তিন শতাধিক পরিবার পানিবন্দি রয়েছে। অনেকের বাড়িঘর ও রান্না ঘরে পানি উঠে যাওয়ায় রান্না বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। দ্রুত সময়ের মধ্যে গ্রামরক্ষা বাঁধ সংস্কার করার দাবি স্থানীয়দের। 

ভদ্রপাড়া এলাকার ক্ষতিগ্রস্ত চিংড়ি ঘেরের মালিক শেখ বাদশা বলেন, জোয়ার ও বৃষ্টিতে বাড়ির আঙ্গিনায় হাঁটু পানি জমেছে। রান্না বন্ধ রয়েছে। পানিতে পুকুর, বাথরুম, রান্নাঘর, উঠোন, বাগান সব একাকার হয়ে গেছে।

তিনি আরও বলেন, দুপুরে জোয়ারের পানির চাপে বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢোকে। পানিতে তিনটি মাছের ঘের ডুবে আমার ১০ লাখ টাকার মাছ বের হয়ে গেছে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাসুম বিল্লাহ বলেন, দড়াটানা ও ভৈরব নদীর পানি বিপৎসীমার ১২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও জেলার বিভিন্ন নদী ও খালের পানি বৃদ্ধি পেয়েছে। যেসব এলাকায় বেড়িবাঁধ নেই, সেসব এলাকার নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হওয়ার খবর পেয়েছি। পানি কমে গেলে প্লাবিত হওয়া এলাকাগুলোতে জরুরি ভিত্তিতে রিং-বেড়িবাঁধ নির্মাণের আশ্বাস দেন এই কর্মকর্তা।

এদিকে ভদ্রপাড়া, বৈটপুর ও বেমরতা ছাড়াও সদর উপজেলার হাড়িখালি, মাঝিডাঙ্গা, মোরেলগঞ্জ উপজেলার ঘষিয়াখালী, বহরবুনিয়া, সানকিভাঙ্গা, খাওলিয়া, গাবতলা, মোংলার জয়মনির ঘোলসহ বেশ কিছু এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। এসব এলাকায় সহস্রাধিক পরিবার পানিবন্দি রয়েছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba