আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

পাহাড় ধসে নিহত বেড়ে ৬, চট্টগ্রাম ও বান্দরবানে সেনা মোতায়েন

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৯ Aug ২০২৩
  • / পঠিত : ২২৪ বার

পাহাড় ধসে নিহত বেড়ে ৬, চট্টগ্রাম ও বান্দরবানে সেনা মোতায়েন

ডেস্ক: টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় চট্টগ্রাম ও বান্দরবানে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় এ দুই জেলায় সেনা মোতায়েন করা হয় বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আজ সকালে সংস্থাটির তরফ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এদিকে ভারি বর্ষণে সড়ক ডুবে যাওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার রুটে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আজ সকাল থেকে ওই রুটে যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

ওদিকে টানা বৃষ্টির কারণে বান্দরবান ও কক্সবাজারে পাহাড় ধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। গতকাল উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে মা-মেয়ে ও চকরিয়ায় দুজন নিহত হয়েছেন। এছাড়া আজ সকালে বান্দরবান সদরে পাহাড় ধসে মা-মেয়ে নিহত হয়েছেন। প্লাবিত হয়েছে হাজারেরও বেশি ঘরবাড়ি। বান্দরবান-থানচি সড়কের ১২ মাইল এলাকায় পাহাড়ধসে সড়কে গাছ পড়ে বান্দরবান থেকে রুমা-থানচি যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এদিকে সোমবার রাত ৮টার দিকে ডিংগী নৌকা ডুবে নিখোঁজ হয়েছেন চট্টগ্রামের তরুণ খামারি উদ্যোক্তা শাহেদ হোসেন বাবু।

হালদা নদীর শাখা খাল পার হওয়ার সময় নৌকা ডুবে তিনি নিখোঁজ হয়েছেন। রাতের পরে সকাল থেকে আবারও উদ্ধার অভিযান চলছে বলে জানা গেছে। সকাল থেকে ডুবরি দল উদ্ধার কাজ শুরু করে। চকরিয়ার মাতামুহুরি নদীতে ভেসে যাওয়া এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে গতকাল চট্টগ্রামে জলাবদ্ধ নালায় পড়ে এক কলেজ ছাত্রী মারা গেছেন।

টানা কয়েকদিন ধরে চট্টগ্রামে প্রবল বৃষ্টি হচ্ছে। এতে নগরের বিভিন্ন নিচু এলাকা তলিয়ে যাচ্ছে এবং বহু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। এছাড়া একাধিক স্থানে পাহাড় ধসের ঘটনাও ঘটেছে।

এদিকে সোমবার সন্ধ্যা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৩৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বান্দরবানে। বৃষ্টিপাত এখনও অব্যাহত রয়েছে। বুধবার থেকে বৃষ্টি কমার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba