আজঃ রবিবার ২০-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

তিন দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিল সরকার

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৯ Aug ২০২৩
  • / পঠিত : ৭৪ বার

তিন দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিল সরকার

পর্তুগাল, উজবেকিস্তান ও লেবাননে নতুন রাষ্ট্রদূত নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশগুলোতে যথাক্রমে রেজিনা আহমেদ, ড. মোহাম্মদ মনিরুল ইসলাম এবং এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খানকে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রেজিনা আহমেদকে পর্তুগালে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। পেশাদার এ কূটনীতিক বর্তমানে রাষ্ট্রদূত তারিক আহসানের স্থলাভিষিক্ত হবেন। বর্তমানে মরিশাসে বাংলাদেশ হাইকমিশনারের দায়িত্ব পালন করা রেজিনা বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা। তিনি ক্যানবেরা, মস্কো ও ইয়াঙ্গুনের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। কূটনীতিক রেজিনা মিলানের বাংলাদেশ মিশনে কনস্যুল জেনারেল ছিলেন। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি ডেপুটি চিপ অফ প্রটোকলেরও দায়িত্ব পালন করেছেন।


অন্যদিকে বর্তমানে নিউইয়র্কের কনস্যুলেট জেনারেলে কনসাল জেনারেলের দায়িত্ব পালন করা ড. মোহাম্মদ মনিরুল ইসলামকে উজবেকিস্তানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত হয়েছে। তিনি রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হবেন।


কূটনীতিক মনিরুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ২০তম ব্যাচের কর্মকর্তা।

এছাড়া এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খানকে লেবাননে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি এ পদে মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের স্থলাভিষিক্ত হবেন। বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান ১৯৯০ সালের জানুয়ারিতে কমিশন লাভ করেন।

তিনি সামরিক বাহিনীতে স্টাফ, নির্দেশনামূলক এবং কমান্ড পোস্টিংয়ে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়ার আগে তিনি যশোরে বিএএফ মতিউর রহমানের এয়ার অফিসার কমান্ডিং হিসেবে কর্মরত ছিলেন।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba