আজঃ রবিবার ২০-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কিরণকে দুদকে তলব, ব্যাখ্যা দিলেন নিজেই

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১০ Aug ২০২৩
  • / পঠিত : ১০৯ বার

কিরণকে দুদকে তলব, ব্যাখ্যা দিলেন নিজেই

ডেস্ক : মাঠের খেলা ফুটবল এখন আদালত ও দুদক পাড়ার আলোচনার বস্তু। গতকাল বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের পর আজ বাফুফের নারী কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ দুদকে গিয়েছিলেন। দুপুরে দুদকে সাক্ষাৎ শেষে বিকেলে বাফুফে ভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন এই ফুটবল সংগঠক। 

দুদকে যাওয়ার কারণ সম্পর্কে বাফুফে নির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘একটি ক্লাব আমার বিপক্ষে অভিযোগ করেছিল সেই অভিযোগের প্রেক্ষিতে আমাকে ডেকেছিল। দুদক যেহেতু ডেকেছে তাদের কাজে সহায়তা করতে গিয়েছি। ইনকাম ট্যাক্সে ২০২১ সাল পর্যন্ত আমার স্থাবর-অস্থাবর সকল কিছুর বিবরণী রয়েছে, যা তাদের কাছে আছে। এরপরও তদন্তের স্বার্থে আরো কোনো ডকুমেন্টস লাগলে দিয়ে সহায়তা করব বলেছি।'

বেগম আনোয়ারা স্পোর্টিং নামে একটি ক্লাব দুদকের কাছে কিরণের বিপক্ষে অভিযোগ দিয়েছে। তাদের দাবি, কিরণ ফুটবলের মাধ্যমে অর্থের দেশ-বিদেশে অর্থ পাচার করছেন এবং অবৈধ সম্পদ গড়েছেন। 

ক্লাবটির অভিযোগ করার কারণ সম্পর্কে কিরণ বলেন, ‘তারা নারী লিগ খেলতে চেয়েছিল। নারী লিগে খেলতে কিছু ক্রাইটেরিয়া রয়েছে। যেগুলো দেখে এফআইবি কমিটি। সেই কমিটির অনুমোদন তারা পায়নি। এর সঙ্গে আমার সম্পৃক্ততা নেই।’

কিরণ দুদকে সাক্ষ্য দেয়ার সময় ফুটবল ফেডারেশনের প্রসঙ্গও তুলেছিলেন। তিনি বাফুফে প্রসঙ্গে বলেন, ‘ফেডারেশনের অর্থ, কেনা কাটা, কোনো কমিটির সঙ্গে আমার সংশ্লিষ্টতা নেই বিষয়টি আমি তাদের জানিয়ে এসেছি।’ এর আগে, ২০২১ সালেও কিরণের বিরুদ্ধে এমন কিছু অভিযোগ নিষ্পত্তি হলেও নতুন করে তদন্ত করছে দুনীতি দমন কমিশন। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba