আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১৬ মে ২০২৩
  • / পঠিত : ১১৪ বার

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত

ডেস্ক : রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় পূর্ব ইউক্রেনের আভদিভকা শহরে চারজন মারা গেছেন। সোমবার (১৫ মে) দোনেৎস্ক অঞ্চলের সামরিক প্রশাসন টেলিগ্রামে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন। খবর সিএনএনের।

ইউক্রেনের প্রসিকিউটর পাভলো কিরিলেনকো বলেন, সোমবার সকালে ইউক্রেনের হাসপাতালে রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এ সময় তিনি রোগীদের হাসপাতাল ছেড়ে যাওয়ার আহ্বান জানান।

এদিকে রোববার (১৪ মে) পূর্ব ইউক্রেনে পাল্টা হামলায় রাশিয়ার দুই কমান্ডার নিহত হয়েছেন বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, দোনেৎস্ক অঞ্চলের সৈন্যদের নেতৃত্ব দেয়ার সময় যুদ্ধে তারা মারা যান। তবে ওই কর্মকর্তারা ঠিক কবে এবং কীভাবে মারা গেছেন, সে বিষয়ে কিছু জানায়নি মন্ত্রণালয়।

নিহত দুই কমান্ডার হলেন: কর্নেল ভ্যাচেস্লাভ মাকারভ ও কর্নেল ইয়েভজেনি ব্রোভকো।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক ব্রিফিংয়ে বলা হয়েছে, চতুর্থ মটোরাইজড রাইফেল ব্রিগেডের কমান্ডার ভ্যাচেস্লাভ মাকারভ যুদ্ধে নেতৃত্ব দিচ্ছিলেন এবং তিনি সবার সামনে ছিলেন। এ সময় ইউক্রেনের আক্রমণ প্রতিহত করতে গিয়ে তিনি মারা যান।

রুশ সেনারা অন্যত্র আক্রমণ প্রতিহত করার সময় ব্রোভকো নিহত হন উল্লেখ করে মন্ত্রণালয় বলেছে, ‘একাধিক ছুরির আঘাত পেয়ে তিনি বীরত্বের সঙ্গে মারা গেছেন।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba