আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

‘বাংলাদেশ চীনের খপ্পড়ে পড়েছে কি না জানতে চায় মার্কিন কংগ্রেসের দুই সদস্য’

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৪ Aug ২০২৩
  • / পঠিত : ৫৫ বার

‘বাংলাদেশ চীনের খপ্পড়ে পড়েছে কি না জানতে চায় মার্কিন কংগ্রেসের দুই সদস্য’

ডেস্ক : বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে সরকারের পরিকল্পনা জানতে চেয়েছেন সফররত মার্কিন কংগ্রেসের দুই সদস্য। নির্বাচনের বিষয়ে প্রধান দুই রাজনৈতিক দলের সমঝোতার পথ আছে কি না সেটাও জানতে চেয়েছেন তারা। এছাড়া যুক্তরাষ্ট্র মনে করে বাংলাদেশ চীনের খপ্পড়ে পড়েছে।

মার্কিন কংগ্রেসের দুই সদস্য এড কেইস ও রিচার্ড ম্যাকরমিকের সঙ্গে মধ্যাহ্নভোজসভার পর পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন দুই কংগ্রেসম্যান। প্রথমবারের মতো তারা বাংলাদেশ সফর করছেন।

মার্কিন দুই কংগ্রেসম্যানের সঙ্গে বৈঠকের বিষয়ে মোমেন বলেন, ‘খুব ভালো আলোচনা হয়েছে।’

‘নির্বাচনি সরকার ইস্যুতে প্রধান দুই রাজনৈতিক দলের সমঝোতার কোনো পথ আছে কি না তারা জানতে চেয়েছেন। আমরা বলেছি, ফ্রি ফেয়ার নির্বাচন করতে প্রধানমন্ত্রী অঙ্গীকারবদ্ধ। সব দলের মধ্যে ঐকমত্য হলে সহিংসতামুক্ত নির্বাচন হবে, এর জন্য সবার আন্তরিকতা লাগবে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ চীনের খপ্পড়ে পড়েছে কি না মার্কিন কংগ্রেসের দুই সদস্য তাও জানতে চেয়েছেন।’

এর আগে শনিবার সকালে ও দুপুরে আলাদাভাবে ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ের ডেমোক্র্যাট কংগ্রেসম্যান অ্যাডওয়ার্ড কেইস ও রিচার্ড ম্যাকরমিক। রবিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন দুই কংগ্রেসম্যান।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক ছাড়াও আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করেন দুই কংগ্রেসম্যান। সোমবার তারা কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন। আগামী ১৫ আগস্ট সকালে তাদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba